ইউনিয়নবাসীর পক্ষ থেকে সংবর্ধনা জ্ঞাপন ॥ মেম্বার ও চেয়ারম্যান হিসেবে একটানা ৪৫ বছর দায়িত্ব পালন শেষে শেখ মকন মিয়ার আনুষ্ঠানিকভাবে অবসর গ্রহণ

12
একটানা দীর্ঘ ৪৫ বছর ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ উপলক্ষে ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখছেন দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শেখ মো: মকন মিয়া।

একটানা দীর্ঘ ৪৫ বছর ইউপি চেয়ারম্যানসহ ইউনিয়নের বিভিন্ন পদে দায়িত্ব পালন শেষে আনুষ্ঠানিকভাবে অবসর নিয়েছেন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ১নং মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া। (২৬ জানুয়ারি) বুধবার রাতে ইউনিয়নের কামালগঞ্জ বাজার প্রকাশ মকন দোকানস্থ হামিদা খাতুন শিশু বিদ্যালয় প্রাঙ্গণে ইউনিয়নবাসীর পক্ষ থেকে তাঁকে দেয়া বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।
উল্লেখ্য, ১৯৯৮খ্রিঃ থেকে ২০২২খ্রিঃ পর্যন্ত একটানা ২৩ বছর তিনি ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এর আগে ১৭ বছর তিনি ইউপি সদস্য ছিলেন।
অনুষ্ঠানে ধন্যবাদসূচক বক্তব্য প্রদানকালে আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার ছেলে, যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী ও ক্রীড়া সংগঠক, আসন্ন মোল্লারগাঁও ইউপি নির্বাচনে টেলিফোন প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ডা. শেখ মোঃ মনসুর রহমান পারিপার্শ্বিক অবস্থার প্রেক্ষাপটে নির্বাচন থেকে তাঁর প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন।
বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং তরুণ ক্রীড়া সংগঠক আব্দুল আহাদের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবী ও সাবেক পিপি এ্যাডভোকেট আব্দুল গফফার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র, বর্তমান সিটি কাউন্সিলর মোহাম্মদ আজম খান, সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট-এর সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি এ আর রিপন, বন্ধন সমাজ উন্নয়ন সংস্থা সিলেট’র সভাপতি আবদুল মালেক তালুকদার, সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট-এর স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য নজরুল হোসেন ও জাহাঙ্গীর খান, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের অন্যতম নেতা এমদাদ হোসেন ও পাভেল আহমদ। স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবী বাবলু আহমদ। সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী, সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন’র পক্ষ থেকে লিখিত শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন মন্ত্রীর একান্ত সহকারী রুবেল আহমদ।
ইউনিয়নবাসীর পক্ষে বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী প্রবীণ সমাজকর্মী সিরাজুল ইসলাম, রাজনীতিবিদ জিয়াউল ইসলাম, আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মামুন খান, সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী নূরে আলম সিদ্দিকী খালেদ, আ স ম শাহীন, মকসুদ আহমদ, ইউপি সদস্য মকব্বির মিয়া ও সুজা চৌধুরী, সাবেক ইউপি সদস্য ইলু মিয়া, সমাজসেবী আফরোজ মিয়া, আব্দুল মুকিত, আ্ব্দুল আহাদ, জমশেদ আলী, মাসুক মিয়া, মকদ্দছ আলী খসরু প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন শেখ মোঃ মাহবুবুর রহমান মঞ্জু ও শেখ মোঃ মাহফুজুর রহমান মুন্না। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন গোলজার আহমদ এবং শেষপর্বে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা সাদিক আহমদ। অনুষ্ঠানে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ সংবর্ধিত অতিথিকে সুদৃশ্য ক্রেস্ট, ফুলের তোড়া ইত্যাদি নানা উপহার দেয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট আব্দুল গফফার বলেন, আমাদের ইউনিয়নের স্বনামধন্য চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া একজন নীতিবান, সৎ ও নিষ্ঠাবান জনপ্রতিনিধি। দায়িত্ব পালনকালে দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সাথে তিনি সমান আচরণ করেছেন। রাজনৈতিক জীবনে শত চাপ বা প্রলোভনের মুখেও তিনি আদর্শচ্যুত হননি। সিলেট বিভাগের বিচক্ষণ চিন্তার একজন সালিশ বিচারক হিসেবে তিনি সকল মহলে সমাদৃত। এটা মহান আল্লাহর এক অসামান্য দান। আর এজন্য দল-মতের ঊর্ধ্বে উঠে সর্বস্তরের মানুষের কাছে তিনি সমান শ্রদ্ধাভাজন। আগামীতেও অপূর্ণতা দূর করতে আমরা তাঁর যোগ্য উত্তরসূরী চাই।
সংবর্ধিত অতিথির বক্তব্যে আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া বলেন, দীর্ঘ ৪৫ বছর ইউনিয়ন পরিষদের বিভিন্ন দায়িত্বে থেকে আপনাদের সেবা করার চেষ্টা করেছি। কতটুকু সফল হয়েছি জানি না, সে বিচারের ভার আপনাদের উপর। এরপরও আমার দায়িত্ব পালনকালীন সময়ে যদি মনের অজান্তে কোন ভুল-ভ্রান্তি করে থাকি, সেজন্য আমি করজোড়ে ক্ষমাপ্রার্থী। তিনি বলেন, আমি ইউপি চেয়ারম্যান পদে আর প্রার্থী হবো না সত্যি, তবে আপনাদের ন্যায়সংগত প্রয়োজনে আমাকে পাশে পাবেন, ইনশাআল্লাহ। শারীরিক অসুস্থতার কথা তুলে ধরে তিনি সিলেটবাসীর কাছে দোয়া কামনা করেন। বিজ্ঞপ্তি