মোল¬ারগাঁও ইউপি নির্বাচনে অংশগ্রহণ ও ভোটাধিকার প্রয়োগে ইউনিয়নবাসী ঐক্যবদ্ধ

5

স্টাফ রিপোর্টার :
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোল¬ারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ ও তাদের ভোটের অধিকার প্রয়োগে ইউনিয়নবাসী আজ ঐক্যবদ্ধ হয়েছে। নির্বাচন বানচালকারী সকল ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবী জানিয়েছেন তারা।
বিভিন্ন সূত্র মতে, ২০০৩ সাল থেকে প্রায় ১৯ বছর পার হলেও কোন অদৃশ্য ব্যক্তির কারণে বেশ কয়েকটি নির্বাচনে ইউনিয়নের ভোটাররা তাদের ভোটের আমানত প্রয়োগ করার স্বাদ থেকে বঞ্চিত রয়েছেন। এবার যখন নির্বাচনী তফসিল ঘোষণার সাথে সাথে নবীন ও প্রবীণ প্রার্থীদের মধ্যে আগ্রহ নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু কতিপয় ব্যক্তির রী আবেদনের দাখিলের পরপরই ভোটারসহ প্রার্থীদের উপর বজ্রপাত ঘটে। ভোটারদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বৃদ্ধি আর নির্বাচনের প্রার্থীদের মধ্যে দেখা দেয় হতাশা।
এদিকে নাগরিক অধিকার বাস্তবায়নের লক্ষ্যে গত ৮ জানুয়ারি ইউনিয়নের সর্বস্তরের মানুষকে নিয়ে গঠন করা হয়েছে ১০০ সদস্য বিশিষ্ট মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন বাস্তবায়ন কমিটি। উক্ত কমিটিসহ সর্বস্তরের ভোটাররা সড়ক অবরোধ, অবস্থান ধর্মঘট, মিছিল মিটিং এবং মানববন্ধন চালিয়ে যাচ্ছেন।
আহবায়ক ডাঃ তায়েফ আহমদের মতে এ দীর্ঘ পরিক্রমায় ইউনিয়নবাসী তাদের ন্যায্য ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত রয়েছে। আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপের নির্বাচনে অংশগ্রহণের জন্য ইউনিয়নবাসী পুরোদমে প্রস্তুত ঠিক তখনই একটি মহলের অপতৎপরতায় অত্র ইউনিয়নের নির্বাচন স্থগিত ঘোষণা পুরো ইউনিয়নবাসীকে হতবাক করে দিয়েছে। কিন্তু তাদের সে অপতৎপরতা রুখে দিতে আজ সমগ্র ইউনিয়নবাসী ঐক্যবদ্ধ।