তাহিরপুরে ইউপি নির্বাচনে ভুভুজেলা বাঁশির শব্দে অতিষ্ঠ জনসাধারণ

30
তাহিরপুরে ভু-ভু জেলা বাঁশি বাজিয়ে মিছিল সহকারে প্রার্থীদের মনোনয়ন ফরম জমা।

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুরে নির্বাচনী প্রচার প্রচারণায় অবাধে ব্যাবহার হচ্ছে ভুভুজেলা বাঁশি। নির্বাচনী আচরণ বিধি মানছেন না কোন প্রার্থী। আর ভুভুজেলা বাঁশির শব্দে অতিষ্ঠ সাধারণ জনগন। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। প্রশাসনের পক্ষ থেকে নেয়া হচ্ছে না কোন পদক্ষেপ। খোঁজ নিয়ে জানা যায় নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে চেয়ারম্যান ও সদস্যা প্রার্থীরা রাত বা দিনে সভা সমাবেশ করছেন গ্রাম কিংবা হাটবাজারে। আর প্রতিটি সভা সমাবেশে ব্যবাহার হচ্ছে কান ফাটানো ভুভুজেলা বাঁশি। উপজেলা নির্বাচন কমিশন অফিসে এসে মনোনয়ন জমা দেয়ার সময় বিভিন্ন প্রার্থী শত শত ভুভুজেলা বাঁশি বাজিয়ে মিছিল সহকারে এসে মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। বাশির শব্দে প্রকম্পিত হচ্ছে জনপদ। সবচেয় কষ্ট হচ্ছে বয়স্ক মানুষ ও অসুস্থ রোগীদের। বেশির ভাগ মিছিলে ছোট বড় সবার হাতেই এ বাঁশি ব্যাবহার দেখা গেছে।
উপজেলা সদর ইউনিয়ন জয়নগর গ্রামের শামছুজ্জামন বলেন, ভুভুজেলা বাঁশিটা বন্ধ করে দেয়া প্রয়োজন। মানুষজন এর শব্দে অতিষ্ঠ।
বড়দল উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম বলেন, আমি মনোনয়ন ফরম ক্রয় থেকে শুরু করে জমা দেয়া পর্যন্ত বেশী লোকজন নিয়ে আসিনি। আমার সমর্থিত লোকজনদের বলেছি কোনভাবেই নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন কার যাবে না।
তাহিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা শ্রীপুর উত্তর ও বড়দল উত্তর ইউনিয়ন পরিষদ হাসান উদ দৌলা বলেন,অনেকেই মনোয়ন ফরম জমা দিতে আসছেন আর তাদের সাথে শত শত লোক অফিসে এসে ভিড় করছেন। সেই সাথে বাঁশির উচ্চস্বর তো আছেই। আমার সবাইকে বলে দিয়েছি নির্বাচনী আচরণ বিধি মানতে হবে। তা না হলে প্রার্থীদের বিরুদ্ধে আমার প্রযোজনীয় ব্যবাবস্থা গ্রহণ করবো।
তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ আলা উদ্দিন বলেন, নির্বাচন আচরন বিধি লঙ্ঘন করা যাবে না। লঙ্গন করলে প্রার্থীদের জরিমানা করা হবে। সেই সাথে করোনা ভাইরাসের ওমিক্রন ভেরিয়েন্ট বাড়ছে বিষয়টি আমদের সবার মাথায় রাখতে হবে।