নগরীতে রাইডারদের অবস্থান কর্মসূচিতে পুলিশী বাধা

7

স্টাফ রিপোর্টার :
নগরীতে আন্দোলনে নেমে পুলিশের কারণে রাস্তায় বেশিক্ষণ দাঁড়াতে পারেননি ফুডপান্ডার রাইডাররা। ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে তারা রবিবার ৯ জানুয়ারি নগরীতে মিছিল ও ফুডপান্ডা কার্যালয়ের সামনে কিছুক্ষণ অবস্থান কর্মসূচি পালনে করেন। এছাড়াও স্বেচ্ছায় কর্মবিরতি গ্রহণকারী রাইডারদের বন্ধ আইডি দ্রুত খুলে দেওয়ার দাবি জানান তারা।
বেলা ২টায় সিলেট আলিয়া মাদরাসা মাঠ থেকে রাইডারদের মিছিলটি শুরু হয়ে জিন্দাবাজার ও বারুতখানাসহ নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলরোডস্থ ফুডপান্ডা অফিসের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা সেখানে বিক্ষোভ প্রদর্শন ও অবস্থান কর্মসূচি পালনের চেষ্টা করেন। কিন্তু তাদের সেখানে বেশিক্ষণ দাঁড়াতে দেয়নি পুলিশ।
রাইডারদের ৮ দফা দাবি হচ্ছে- ডেলিভারি চার্জ বাড়ানো, ব্যাচ অনুযায়ী ডেলিভারি চার্জ চার্ট আকারে অফিসের দেওয়ালে টানানো, প্রত্যেক রাইডারকে ১ বছর মেয়াদে ১টি করে ব্যাগ ও ২টি টিশার্ট বিনামূল্যে দিতে হবে, ১৮ বছরের নিচে কোনো রাইডার নিয়োগ দেওয়া যাবে না, কাস্টমারের কোনো অভিযোগের সত্যতা যাচাই না করে কোনো রাইডারকে শাস্তি দেওয়া যাবে না, প্রত্যেক রাইডারকে পরিচয়পত্র দিতে হবে, মোবাইলে ত্রুটির কারণে ফোন পরিবর্তন করলে সেই রাইডারকে অবগত না করে বরখাস্ত করা যাবে না এবং ওয়ালেটের টাকার লিমিট বাড়াতে হবে।
‘ফুডপান্ডা রাইডার সিলেট জোন’র উদ্যোগে পালিত এ কর্মসূচিতে দুই শতাধিক রাইডার উপস্থিত ছিলেন। বিক্ষোভকালে তারা বলেন, দাবিগুলো আদায় না হলে শীঘ্রই আমরণ কর্মসূচির ডাক দেওয়া হবে।