নর্থ ইস্ট মেডিকেল কলেজের উদ্যোগে গোলাপগঞ্জ সুনামপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

6
গোলাপগঞ্জ উপজেলার ৬নং ঢাকাদক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সুনামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্য রাখছেন নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী।

গোলাপগঞ্জ উপজেলার ৬নং ঢাকাদক্ষিণ ইউনিয়ন এর ৬নং ওয়ার্ড এর সুনামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। নর্থ-ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের সার্বিক সহযোগিতায় এবং সুনামপুর-ইসলামপুর যুব সমাজ ও সুনামপুর-ইসলামপুর প্রবাসী ওয়েলফেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প টি অনুষ্ঠিত হয়। রবিবার সুনামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মেডিসিন, সার্জারী, নাক-কান-গলা, গাইনী ও শিশুদের ফ্রি চিকিৎসা এবং প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়। দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্প এ অত্র ওয়ার্ডের প্রায় এক হাজার মানুষ কে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।
উক্ত মেডিকেল ক্যাম্প এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল এর অধ্যক্ষ ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজিরা বেগম শিলা।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, নর্থ ইস্ট মেডিকেল কলেজ প্রতি বছরই সিলেট বিভাগের বিভিন্ন উপজেলায় এ রকম ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন করে থাকে, যাতে গরীব এবং অসহায় মানুষেরা অর্থের অভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয়। তাদের এই কার্যক্রম ভবিষ্যতে ও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
বিশেষ অতিথি নাজির বেগম শিলা তার বক্তব্যে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজকদের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে এ রকম আয়োজনে পাশে থেকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। উল্লেখ্য বিশেষ অতিথি হিসেবে উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পটি পরিদর্শন করেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম কিবরিয়া।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদ এর ৬নং ওয়ার্ডের মেম্বার ফখরুল ইসলাম ফখর, বিশিষ্ট মুরব্বী আজ্জাদ আলী, অনুষ্ঠান সমন্বয়ক মো. শাহীনুর রেজা, মেডিকেল টিম এর আহবায়ক ইন্টার্ণ চিকিৎসক ডা. মাজহারুল ইসলাম, সুনামপুর ইসলাম যুব সমাজের মধ্যে উপস্থিত ছিলেন মো. জাকারিয়া আহমদ, ইসলাম উদ্দিন, মালিক উদ্দিন, দুলাল আহমদ ইয়াহিয়া, শফিক উদ্দিন, রফিক উদ্দিন, পারভেজ আহমদ, আমিনুল ইসলাম, জাকির হোসেন, কামিল আহমদ, ফখরুল ইসলাম, উমর আহমদ, এমরান আহমদ, হিলাল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি