ঝুঁকিপূর্ণ দেওয়াল নিয়ে বিপদগ্রস্ত মানুষের প্রত্যাশা ॥ হাজারো মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে আইনি ব্যবস্থা গ্রহণ করবে সিসিক

11

সিলেট সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ডের কাজিরখলা এলাকাবাসীর উদ্যোগে শুক্রবার (৭ জানুয়ারি) বাদ মাগরিব স্বপ্ন যুব সংঘের অস্থায়ী কার্যালয়ের সামনে এক মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়।
কাজিরখলা এলাকার সিলেট পলিটেকনিক্যালের দেওয়াল ও ৭০ বছরের প্রাচীন ঝুঁকিপূর্ণ গ্লাস ফ্যাক্টরীর দেওয়ালের কারণে ছোট রাস্তা প্রশস্ত করণ এবং গ্লাস ফ্যাক্টিরীর ভিতরে সিসিকের অর্থায়নে নির্মিত সংযোগ রাস্তার দেওয়াল ভেঙ্গে খুলে দেওয়ার দাবীতে এই সভা অনুষ্ঠিত হয়।
স্বপ্ন যুব সংঘের উপদেষ্টা ও এলাকার বিশিষ্ট মুরব্বী মো. নূর উদ্দিনের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক রানা মিয়া রুনু ও সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমদের যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এলাকার মুরব্বী রফিক মিয়া, ফজলু মিয়া, বাহার উদ্দিন, মঈন মিয়া, মজলু মিয়া মামুন মিয়া, নানু মিয়া, কামাল মিয়া, ফিরোজ মিয়া, লায়েক মিয়া, কটন মিয়া, মাখন মিয়া, মখন মিয়া, বাচ্চু মিয়া, আখতার হোসন, মিছবাহুর রহমান, আলমীগর হোসেন, শিব্বির হোসেন, দিলদার হোসেন, মকবুল হোসেন, স্বপ্ন যুব সংঘের সভাপতি নুরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন, সহ-সভাপতি রুহেল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজমুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক ফয়সল আহমদ, ফজর আলী, অর্থ সম্পাদক জুনেদ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক ইমন আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্না আহমদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক খালেদ আহমদ, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ফাহাদ আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক নাহিদ আহমদ, নির্বাহী সদস্য আলা উদ্দিন, তারেক আহমদ, জুনেদ আহমদ, সদস্য শামীম আহমদ, জাকারিয়া আহমদ, শাকিল আহমদ, নাজিম উদ্দিন, সাজন আহমদ, আল-আমিন, নূর আমিন, সাহিদ আহমদ, রুমন আহমদ, সানি আহমদ, রকিবুল ইসলাম, ফাহিম আহমদ, মাছুম আহমদ, ফখর উদ্দিন, রুবেল আহমদ, লিটন আহমদ, বাবলু আহমদ প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশ স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন ১৯৫২ ও ২০০৬ সালের বিধি অনুসারে সিটি কর্পোরেশনের অর্থায়নে যেকোন রাস্তার পাঁকা করণ করলে সেই রাস্তার মালিকানা সরকারের হয়ে যায়। এবং পাশাপাশি সিটি রাস্তা থাকলে আর তার সাথে সংযোগ বন্ধ রাখা হলে তা দন্ডনীয় অপরাধের মধ্যে পড়ে। ঝুঁকিপূর্ণ গ্লাস ফ্যাক্টরীর ভিতরে সিলেট সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত যে দুটি রাস্তা রয়েছে একটি মহল তাদের নিজস্ব রাস্তা বলে দাবী করছেন যা অত্যন্ত হাস্যকর। আমরা সিলেট সিটি কর্পোরেশনের কাছে রাস্তা প্রশস্ত করার দাবী জানিয়েছি সঙ্গে এখানে সিসিকের ম্যাপে অর্ন্তভূক্ত সিটি কর্পোরেশনের অর্থায়নে নির্মিত ৩টি রাস্তা রয়েছে যার ২টির সংযোগ ঝুঁকিপূর্ণ দেওয়ালের কারণে বন্ধ আছে তা অবহিত করেছি মাত্র। সিলেট সিটি কর্পোরেশন আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাদের আশ^স্ত করেছেন। বিজ্ঞপ্তি