জগন্নাথপুরের দ্রুততম মানবী তামান্নার যতো অর্জন

3

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের জগদিশপুর গ্রামের সাবেক মিয়ার কন্যা তামান্না আক্তার অ্যাথলেটিকস প্রতিযোগিতায় দেশ ও বিদেশে কৃতিত্ব ও মর্যাদা অর্জন করেছেন। তিনি ২০১৪ ও ১৫ সালে জাতীয় জুনিয়র প্রতিযোগিতায় অংশ নিয়ে দ্রুততম মানবী খেতাব অর্জন করেন। এছাড়া বিভিন্ন জুনিয়র প্রতিযোগিতায় সেরা হয়ে ১৩টি স্বর্ণ পদক অর্জন করেছেন।
২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত জাতীয় সিনিয়র পর্যায়ে ২২টি স্বর্ণ পদক অর্জন করেন। এর মধ্যে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হন ৪ বার। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় সেরা পুরস্কার গ্রহণ করেন তামান্না আক্তার।
তাছাড়া জগন্নাথপুরের মেয়ে তামান্না আক্তার তাইওয়ান, কাতার, অষ্ট্রিয়া, ফিলিপাইন ও নিউজিল্যান্ডে খেলাধূলায় অংশ গ্রহণ করেন। এর মধ্যে ২০১৫ সালে ফিলিপাইনে আন্তর্জাতিক খেলায় বাংলাদেশের হয়ে অংশ নিয়ে ২০০ মিটারে স্বর্ণ পদক ও ৪০০ মিটারে তাম্র অর্জন করেছেন। ২০১৯ সালে তামান্না নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে অংশ গ্রহণ করেন। দেশ ও বিদেশের ক্রীড়াঙ্গনের প্রিয়মুখ তামান্না কৃতিত্ব ও মর্যাদা অর্জন করে জগন্নাথপুরবাসীর জন্য বয়ে এনেছেন সম্মান। এ খবর ছড়িয়ে পড়লে জগন্নাথপুরের ক্রীড়াঙ্গন সহ সর্বত্র আলাদা আনন্দ বিরাজ করছে। তাই জগন্নাথপুরের কৃতি মানবী তামান্না ও তার পরিবারকে অনেকে জানিয়েছেন প্রাণঢালা অভিনন্দন।