পরিবেশ ও ঐতিহ্য সংরক্ষণ ট্রাস্ট, সিলেট গঠন

2

বৃহত্তর সিলেটের পরিবেশ ও ঐতিহ্য সংরক্ষণে পরিবেশ ও ঐতিহ্য সংরক্ষণ ট্রাস্ট, সিলেট নামে ট্রাস্ট গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরীর দরগাহ গেটস্থ ভাষাসৈনিক মতিন উদ্দীন আহমদ জাদুঘরের সম্মেলনকক্ষে জার্মানী প্রবাসী লেখক ও গবেষক শামছুল মজিদ চৌধুরী সাকির আহবানে অনুষ্ঠিত এক সভায় এই ট্রাস্ট গঠন করা হয়।
ভাষাসৈনিক মতিন উদ্দীন আহমদ জাদুঘরের পরিচালক ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শামছুল মজিদ চৌধুরী সাকি তাঁর বক্তব্যে জানান তিনি ‘আসাম টাইপ হেরিটেজ হাউজেস অব সিলেট’ নামে একটি গ্রন্থ প্রকাশ করতে যাচ্ছেন। তিনি তাঁর গবেষণালব্ধ উক্ত গ্রন্থের সমুদয় সত্ত্ব সিলেটের পরিবেশ ও ঐতিহ্য সংরক্ষণে একটি ট্রাস্ট গঠন করে তাতে অর্পন করার অভিপ্রায় ব্যক্ত করেন। এই লক্ষ্যে সভায় উপস্থিত সকলেই এ বিষয়ে আলোচনায় অংশ নেন এবং সর্বসম্মতিক্রমে “পরিবেশ ও ঐতিহ্য সংরক্ষণ ট্রাস্ট, সিলেট” নামে ট্রাস্ট গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়।
উক্ত ট্রাস্টের প্রতিষ্ঠাতা শামছুল মজিদ চৌধুরী সাকি আশাবাদ ব্যক্ত করেন যে, এই ট্রাস্ট বৃহত্তর সিলেটের পরিবেশ ও ঐতিহ্য সংরক্ষণে কাজ করবে। সদস্যের একটি ট্রাস্টি বোর্ড গঠন করা হয়।
সভায় বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা জার্মানী প্রবাসী লেখক ও গবেষক শামছুল মজিদ চৌধুরী সাকি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন-বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম চৌধুরী কিম, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, আইনজীবী গোলাম সোবহান চৌধুরী, সমাজসেবক জাকির হোসেন সোহেল প্রমুখ। বিজ্ঞপ্তি