পিডিবি-২’র ঝটিকা অভিযান ॥ নগরীর বিভিন্ন এলাকায় ৬টি মামলা দায়ের করে ২৪ লক্ষ টাকা জরিমানা

4

স্টাফ রিপোর্টার :
অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে গত একমাসে নগরীর বিভিন্ন এলাকায় ৬টি মামলা দায়েরসহ ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। গত ডিসেম্বর মাসে সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর ঝটিকা অভিযানে এই মামলা ও জরিমানা করা হয়।
সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সূত্রে জানা যায়, বকেয়া বিদ্যুৎ বিল আদায় এবং অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে পরিচালিত অভিযানে গত ডিসেম্বর মাসে নগরীর বিভিন্ন এলাকায় ৬টি মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে হাতিমবাগ, শিবগঞ্জ এলাকায় বকেয়ার জন্য সংযোগ বিচ্ছিন্ন করার সময় সার্ভিস তার ট্যাপিংয়ের মাধ্যমে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার পরিলক্ষিত হয়। যার জন্য ক্ষতিপূরণ বিল বাবদ ৭ লক্ষ ৪৭ হাজার ৯৭২ টাকার জন্য মামলা দায়ের করা হয়।
এছাড়াও অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে নগরীর মুক্তিরচক ও মুক্তিরচক মসজিদের গলি এলাকায় অভিযান পরিচালনা করে ৩ জন গ্রাহককে ক্ষতিপূরণ বিল বাবদ ১ লক্ষ ৬৩ হাজার ৪৪০ টাকা, ১৪ হাজার ৭৯৬ টাকা, ৭১ হাজার ৬৪ টাকার জন্য বিদ্যুৎ আদালতে মামলা দায়ের করা হয়।
আগপাড়া, মিরাবাজার এলাকায় অভিযান পরিচালনার সময় মিটার টেম্পারিংয়ের মাধ্যমে মিটার রিডিং স্লো করার জন্য ক্ষতিপূরণ বিল বাবদ ৪ লক্ষ ৯৭ হাজার ৭৩৬ টাকার জন্য মামলা দায়ের করা হয়। যতরপুর এলাকায় টেম্পারিং এর মাধ্যমে মিটার রিডিং স্লো করার জন্য ক্ষতিপূরণ বিল বাবদ ৫ লক্ষ ৬৯ হাজার ৯৬ টাকার জন্য মামলা দায়ের করা হয়।
এ ব্যাপারে সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন বলেন, গত ডিসেম্বর মাসে সিলেট বিভিন্ন এলাকায় ঝটিকা অভিযান পরিচালনার সময় এই মামলা ও জরিমানা করা হয়। অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার, মিটার টেম্পারিং ও বকেয়া বিদ্যুৎ বিল আদায় এই অভিযান অব্যাহত থাকবে।