সিলেটের নতুন সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার

3

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলায় নতুন সিভিল সার্জন নিয়োগ দেওয়া হয়েছে। বর্তমান দায়িত্বরত সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলের স্থলে সিলেটের ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম শাহরিয়ারকে পদায়ন করা হয়েছে। গত মঙ্গলবার ৪ জানুয়ারি এক প্রজ্ঞাপনে এ নিয়োগ এবং পদায়নের আদেশ জারি করা হয়।
ডা. প্রেমানন্দ মন্ডলকে নড়াইল জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে বদলি করা হয়েছে বলে জানান ডা. প্রেমানন্দ মন্ডল।
প্রজ্ঞাপন অনুযায়ী, সিলেট ছাড়াও বিভাগের হবিগঞ্জ ও সুনামগঞ্জে নতুন সিভিল সার্জন নিয়োগ দেওয়া হয়েছে।
জানা গেছে, ঢাকা মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আহম্মদ হোসেনকে সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন এবং তেজগাঁওস্থ ন্যাশনাল ইন্সটিটিউট অব ইএনটি-এর সহকারী পরিচালক ডা. মোহাম্মদ নুরুল হককে হবিগঞ্জ জেলা সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়াও সিলেটের বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরীকে মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন হিসেবে পদায়ন করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের ২৪ কর্মকর্তাকে সিভিল সার্জন হিসেবে বিভিন্ন জেলা ও সচিবালয় ক্লিনিকে বদলি/পদায়ন করা হলো।
নতুন করে নিয়োগ পাওয়া সিভিল সার্জনদের মধ্যে ১৩ জন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা এবং ৮ জন সহকারী পরিচালক ছিলেন। এছাড়া একজন করে মেডিকেল সুপারিনটেনডেন্ট, ডেপুটি সিভিল সার্জন এবং মেডিকেল অফিসার ছিলেন। তাদের সবাইকে সিভিল সার্জন পদে নিয়োগ করা হয়েছে।
এ বিষয়ে সিলেটের বিদায়ী সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, বদলির আদেশ প্রায় দুই মাস আগে এসেছে। নতুন কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত চলতি দায়িত্ব হিসেবে আমাকেই দায়িত্ব পালন করতে হয়েছে। মঙ্গলবার এক আদেশে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে এ জায়গায় পদায়ন করা হয়েছে। আমি গতকাল বুধবার সিলেট থেকে নতুন কর্মস্থলের উদ্দেশে রওয়ানা দিবো।