বড়লেখায় ইউপি মেম্বারের ভাইকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ৪

7

বড়খেলা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখায় হেলাল উদ্দিন (৫৫) নামের এক কৃষককে দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বুধবার ৫ জানুয়ারি বিকেলে উপজেলার তালিমপুর ইউনিয়নের খুঁটাউরা গ্রামে এই ঘটনা ঘটে। নিহত হেলাল ওই গ্রামের মৃত ছখাওত আলীর পুত্র ও সাবেক ইউপি সদস্য বেলাল আহমদের ভাই। ঘটনার জেরে উভয়পক্ষের সংঘর্ষে অন্তত ১০ ব্যক্তি আহত হয়েছেন।
হত্যার ঘটনায় অভিযুক্ত ৪ জনকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে থেকে দুজনকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- খুটাউরা গ্রামের হিফজুর রহমান (২৫), নাজিম উদ্দিন (৩২), ছফর উদ্দিন (৩৫) ও ছাদিকুর রহমান (২০)।
থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে তালিমপুর ইউপির খুটাউরা গ্রামের সাবেক ইউপি সদস্য বেলাল আহমদের পুত্র নয়ন আহমদ নৌশাদ বাড়ির পাশের রাস্তায় মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়েছিল। একই সময় এলাকার আরজান আলী কটাইর পুত্র ছাদিকুর রহমান ও ছফর উদ্দিন দ্রুতবেগে মোটরসাইকেল নিয়ে নৌশাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এসময় নৌশাদ প্রতিবাদ করলে তারা তাকে মারধর করেন। খবর পেয়ে নৌশাদের চাচা হেলাল উদ্দিন ক্ষেত থেকে বাড়ি ফেরার পথে অভিযুক্তরা তাকে দা দিয়ে কুপিয়ে মারাত্নক জখম করেন। পরিবার ও স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে ঘটনার জেরে উভয়পক্ষের সংঘর্ষে অনন্ত ১০ জন আহত হয়েছেন। এতে শেখ ফরিদ (৪৫), নয়ন আহমদ (১৫), শাহ আলম (২৩), রাজু আহমেদ (১৪), নাজিম উদ্দিন (৩২), হিফজুর রহমান (২৫), ছাদিকুর রহমান (২০), ছফর উদ্দিন (৩৫)।
বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে। এই ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। থানায় মামলার প্রস্তুতি চলছে। নিহত হেলাল উদ্দিনের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।