ট্রাফিক পুলিশের অভিযান ॥ নগরীতে ১০৩টি গাড়ি আটক ও ১২১ চালকের বিরুদ্ধে মামলা

10

স্টাফ রিপোর্টার :
সড়কে শৃঙ্খলা ফেরানোর ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে নগরীতে অভিযান চালিয়েছে মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। গত শনিবার ১ জানুয়ারি সকাল থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। নগরীর গুরুত্বপূর্ণ সবকটি মোড়ে চেকপোস্টের মাধ্যমে এ অভিযান পরিচালনা করে মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।
নগরীর তেমুখী বাইপাস, কোম্পানিগঞ্জ বাইপাস, সুরমা বাইপাস, দক্ষিণ সুরমার শ্রীরামপুর বাইপাস, প্যারাইরচক বাইপাস, অতিরবাড়ি (মহাসড়ক) বাইপাস, মেন্দিবাগ, জিন্দাবাজার, চৌহাট্টা ও শাহজালাল ব্রিজেরমুখে বিশেষ চেকপোস্ট বসানো হয়।
অভিযানে সিএনজি চালিত আটোরিক্সা, মোটরসাইকেল, কার/জিপ, মাইক্রোবাস, লেগুনা, পিকআপ, টেম্পু, বড় ও মিনি ট্রাক, কাভার্ডভ্যান, ডেলিভারিভ্যান, টমটম অটোরিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সাসহ ১০৩টি কাগজবিহীন যানবাহম ডাম্পিং করে পুলিশ লাইন্স প্রেরণ করা হয়।
এছাড়াও হেলমেটছাড়া ও তিনজন যাত্রী নিয়ে মোটরসাইকেল চালানোসহ সড়ক পরিবহন আইন লঙ্ঘনের অপরাধে ১২১টি যানবাহনের চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার।
সড়ক পরিবহন আইন ২০১৮ এর বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনারের নির্দেশে সিলেট মহানগরীর ছয়টি প্রবেশমুখসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট পরিচালনার মাধ্যমে নিষিদ্ধ যানবাহন, রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, ফিটনেস বিহীন যানবাহন, মোটরসাইকেলে ত্রিপল রাইডার, হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।
ট্রাফিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোস্টের মাধ্যমে রেজিস্ট্রেশন বিহীন যানবাহন, নিষিদ্ধ ঘোষিত যানবাহন, হেলমেট বিহীন মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হবে। নগরবাসীকে সড়ক পরিবহন আইন মেনে চলার জন্য মাইকিংয়ের মাধ্যমে সচেতন করা হয়েছে। এখন কয়েকদিন অব্যাহত অভিযান চলবে।