শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের মডেল – অধ্যাপক জাকির হোসেন

2

সিলেট মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, মহান আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন আর সুদকে করেছেন হারাম। সূরা বাকারার ২৭৫নং আয়াতে এমনটিই বলা হয়েছে। বর্তমান পৃথিবীর মানবমণ্ডলীর বড় একটি অংশ ব্যবসার সাথে জড়িত। আমাদের অনেকেই চাকরি পাশাপাশি ছোট-বড় অনেক ব্যবসাও করে থাকি। প্রত্যেকটি কাজের হালাল হারামের দু’টি স্তর রয়েছে। প্রথমতো কিছু কাজ ইসলাম সরাসরি হারাম করেছে আর কিছু ইসলাম সরাসরি হালাল করেছে। আর কিছু কাজ আছে ক্ষেত্রবিশেষে হালাল হারাম। আমাদের আজকের আলোচ্য বিষয় এই তিন প্রকারের বাইরে একটু ভিন্ন দৃষ্টিকোণ থেকে।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন স্বপ্ন দেখেছেন সোনার বাংলা গড়ার। সেই স্বপ্ন থেকেই তিনি যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে এগিয়ে নিয়েছেন। বঙ্গবন্ধুর আস্থা আর বিশ্বাস ছিলে এদেশের মানুষ। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো করে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের মডেল। বাংলাদেশ সারাবিশ্বে এখন আলোকিত দেশ।
তিনি রবিবার (২ জানুয়ারি) দুপুরে জালালবাদ হাউজ জিন্দাবাজারে সুরমা স্কুল ড্রেস এ দোকানের শুভ উদ্বোধকালে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন, সিলেট চেম্বার কমার্স এন্ড ইড্রাস্ট্রিজ এর পরিচালক মুশুফিক জায়গিদার, মহানগর আ:লীগের যুব ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, সুরমা স্কুল ড্রেস এর স্বত্ত্বাধিকারী মো: আকিদ মিয়া, নজরুল ইসলাম, আখলাক উদ্দিন, আবুল কালাম আজাদ, মঞ্জুর আহমদ, এস এম হুমায়ুন কবীর, জুয়েল আমদ, এ এসআই মো: আব্দুল জলীল প্রমুখ। বিজ্ঞপ্তি