হার্ট ফাউন্ডেশন হাসপাতালের ৭ম তলা নির্মাণে আমরা প্রবাসীরা দেড়কোটি টাকা দিতে পেরে গর্বিত – আহমদ উস সামাদ চৌধুরী জেপি

13

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল তৈরীর সূচনালগ্ন থেকে প্রবাসীরা সহযোগিতা প্রদান করে যাচ্ছে। আমরা প্রবাসীরা মনে করি সিলেটে পূর্ণাঙ্গ একটি হৃদরোগের হাসপাতাল প্রতিষ্ঠিত হওয়াতে এ অঞ্চলে যারা বসবাস করেন তারা এমনকি আমাদের আত্মীয়-স্বজনরা হৃদরোগ চিকিৎসার জন্য সিলেটের বাইরে যেতে হবে না।
ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে কর্তৃক দেড় কোটি টাকা ব্যয়ে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের ৭ম তলা নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ফ্রি ম্যান অব দি সিটি অব লন্ডন, ৭ম তলা বাস্তবায়ন কমিটির প্রধান, চ্যানেল এস ইউকের চেয়ারম্যান আহমদ উস সামাদ চৌধুরী জেপি এ কথা বলেন।
তিনি আরও বলেন, প্রবাসীরা দেশে বিনিয়োগ করেন, আর কোন সেবামূলক প্রতিষ্ঠানে সহযোগিতা প্রদানের ক্ষেত্রে অনেক সময় সন্দিহান থাকেন, কেননা প্রবাসীরা মনে করেন তাদের অর্থ সঠিকভাবে কাজে লাগবে কি না। কিন্তু ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট আমাদের এই ধারনা পাল্টে দিয়েছে, যা আগামীতে আমাদের নতুন প্রজন্মদের দেশে বিনিয়োগের ক্ষেত্রে আরও উৎসাহিত করবে। তিনি বলেন, আমরা যারা প্রবাসীদের কাছ থেকে অনুদান সংগ্রহ করি- তাদের কাছে আমাদের জবাবদিহি করতে হয়।
আহমদ উস সামাদ চৌধুরী জেপি আরও বলেন, আজ আমরা নিজেদের অনেক গর্বিত মনে করছি- যে এই অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠানের ৭ম তলা নির্মাণ কাজের উদ্বোধন করতে পেরেছি। এবং আগামীতে প্রবাসীরা সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জন্য আরও সাহায্য-সহযোগিতা প্রদান করে যাবে।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর সভাপতি প্রফেসর ডা. এম এনায়েত উল্লার সভাপতিত্বে এবং ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ইউকে এর সেক্রেটারী ও কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য মিডিয়া ব্যক্তিত্ব মিছবাহ জামালের পরিচালনায় শনিবার সকালে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ইউকে কর্তৃক দেড় কোটি টাকা অর্থায়নে ৭ম তলা নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর কার্যকরি কমিটির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডা. সুধাংশু রঞ্জন দে, ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডা. আলতাফুর রহমান, জেনারেল সেক্রেটারী প্রফেসর ডা. আমিনুর রহমান লস্কর, জয়েন্ট সেক্রেটারী ডা. মোস্তফা শাহ জামান চৌধুরী, ট্রেজারার জামিল আহমদ চৌধুরী, পাবলিসিটি সেক্রেটারী ও দৈনিক আলোকিত সিলেট এর ভারপ্রাপ্ত সম্পাদক আবু তালেব মুরাদ, সোস্যাল সেক্রেটারী শহিদ আহমদ চৌধুরী, ইন্টারন্যাশনাল রিলেশন সেক্রেটারী এস আই আজাদ আলী, জীবন সদস্য ডা. আজিজুর রহমান, হাসপাতালের সিইও কর্নেল (অব.) শাহ আবিদুর রহমান, এক্সিকিউটিভ মেম্বারদের মধ্যে আবু আহমদ সিদ্দিকী খসরু, আব্দুল মালিক জাকা, ড. ওয়ালি তছর উদ্দিন এমবিই, মাসুদ আহমদ চৌধুরী, ডা. মনজ্রি আলী।
ইউকে পার্মানেন্ট ডোনার মেম্বারদের মধ্যে উপস্থিত ছিলেন, ফেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ইউকে এর জয়েন্ট সেক্রেটারী মনসুর আহমদ খান, উপদেষ্টা বজলুর রশিদ এমবিই, সাঈদুর রহমান রেনু জেপি, এ গণি, রফিক মিয়া, এম এ কাইয়ূম, কবির আহমদ খলকু, আলা উদ্দিন আহমদ, শেখ ফারুক আহমদ, কাজী এইচ নোমান, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, মারুফ আহমদ চৌধুরী, ব্যারিস্টার মোস্তাকিম রেজা চৌধুরী, মনজ্রি আলী শেট, শেখ হারুন আহমদ, মাহবুব আহমদ খান।
এছাড়াও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আহমদ উস সামাদ চৌধুরী জেপির বড় ভাই শাহিদ উস সামাদ চৌধুরী, সাংবাদিক ফয়জুর রহমান, সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু, দৈনিক আলোকিত সিলেটের নির্বাহী সম্পাদক গুলজার আহমদ হেলাল, প্রবাসী সাংবাদিক ইব্রাহিম খলিল, সিলেট ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়ছল, অনুপম নিউজ২৪ এর মো. সারওয়ার, দৈনিক আলোকিত সিলেটের স্টাফ রিপোর্টার আবীর মো. মুমিত প্রমুখ। বিজ্ঞপ্তি