জিডিএফ ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়’র শিক্ষার্থীদের মধ্যে ব্রেইল বই বিতরণ

6

সিলেটে জিডিএফ ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী মধ্যে ব্রেইল বই বিতরণ করা হয়েছে। (১ জানুয়ারি) শনিবার সকালে নগরীর পশ্চিম জিন্দাবাজারস্থ গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) এর কার্যালয়ে শিক্ষার্থী মধ্যে ব্রেইল বই বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে রাখেন ৪নং সেক্টরের বীর মুক্তিযোদ্ধা সুনীল চন্দ্র দাস।
গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন জিডিএফ’র মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খানের সভাপতিত্বে ও ব্যবস্থাপক স্বপন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জিডিএফ ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক নমিতা রানী দে, সংগীত শিক্ষক ওয়াসিম আহমদ প্রমুখ।
উপস্থিত ছিলেন অভিবাবক-শিক্ষার্থীরা, অনুষ্ঠানে প্রতিবন্ধী আবাসিক-অনাবাসিক শিক্ষার্থীদের হাতে ব্রেইল বই তুলে দেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা সুনীল চন্দ্র দাস বলেন, বই জ্ঞানের ভান্ডার। বই পড়ার মাধ্যমে শিক্ষার্থীরা জ্ঞানের রাজ্যে প্রবেশ করতে পারেন। নতুন বই পেয়ে আনন্দিত হলে চলবে না মনোযোগ সহকারে লেখা পড়া করতে হবে। তিনি বলেন, সরকার বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর সাথে প্রতিবন্ধী শিক্ষার্থীদের নতুন বই দিয়েছে। এটা সরকার যুগান্তকারী প্রদক্ষেপ। সাধারণ শিক্ষার্থীর ন্যায় প্রতিবন্ধী শিক্ষার্থীর শিক্ষা অর্জন করে দেশের কল্যাণে অবদান রাখবে।
তিনি আরো বলেন, পাঠ্যবইয়ের বাইরে জ্ঞানের বিপুল জগতকে ছুঁয়া রয়েছে। সেইগুলা অর্জন করার জন্য শিক্ষার্থীদের আহবান জানান। বিজ্ঞপ্তি