ওসমানী বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাইট থেকে ১১ কেজি স্বর্ণের বারসহ ৪ যাত্রী গ্রেফতার

8
ওসমানী বিমানবন্দরে সোয়া ১১ কেজি স্বর্ণের বার সহ গ্রেফতার ৪ যাত্রী। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭ কোটি টাকার স্বর্ণের বারসহ ৪ জনকে গ্রেফতার করেছে কাস্টমস গোয়েন্দাদের একটি দল। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১১ কেজি ২২০ গ্রাম। সোমবার ২৭ ডিসেম্বর সকাল ৮টা ৪০ মিনিটে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি-২৪৮) আসা ওই যাত্রীদের কাছ থেকে স্বর্ণের চালানটি জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, হবিগঞ্জ জেলার ছাতক নবীগঞ্জের শেখ মো. জাহিদ, কানাইঘাটের কায়স্থগ্রামের আব্দুল আহাদের পুত্র মকবুল আলী, কেউরিয়া হাওরের মনতাজ আলীর পুত্র বশির উদ্দিন ও বাঁশবাড়ি এলাকার নাজিম উদ্দিনের পুত্র সুলতান মাহমুদ।
ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের উপ কমিশনার (ডিসি) মো. আল আমিন এই তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি করে স্বর্ণের আয়রন, জুসার মেশিন ও এয়ার কমপ্রেসার জব্দ করা হয়। এগুলো স্বর্ণ গলিয়ে তৈরি করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের পরিমাণ ১১ কেজি ২২০ গ্রাম। যার বাজার মূল্য ৭ কোটি ৭২ লাখ টাকা হবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া আরেকটি হোয়াইট গোল্ড পাওয়া গেছে। এটা পরিক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমানের ওই ফ্লাইটে আসা ৪ যাত্রী গ্রিন জোনে পৌঁছালে তাদের চ্যালেঞ্জ করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা লাগেজ থেকে স্বর্ণ গলিয়ে তৈরি একটি করে আয়রন, জুসার মেশিন ও এয়ার কমপ্রেসার জব্দ করা হয়।