হযরত শাহজালাল (রহ.) এর যোগ্যতম উত্তরাধিকারী হিসেবে তালামীযে ইসলামিয়া কাজ করে যাচ্ছে -মাওলানা হুছামুদ্দীন চৌধুরী

8
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদ আয়োজিত সাবেক কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেন, হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলা (র.) এর হাতেগড়া সংগঠন তালামীযে ইসলামিয়া বর্তমান সময়ে হযরত শাহজালাল মুজাররাদে ইয়ামানি (র.) এর যোগ্যতম উত্তরাধিকার। এই সংগঠনের একমাত্র উদ্দেশ্য আল্লাহ ও তাঁর হাবীব (সা.) এর সন্তুষ্টির উদ্দেশ্যে দ্বীনের খিদমাত আঞ্জাম দেওয়া। প্রতিষ্ঠাকাল থেকে তালামীযে ইসলামিয়া অসহায় ছাত্রসমাজের বিশ্বস্ত এক আশ্রয়স্থল। বিপথগামী ছাত্রসমাজকে সত্যের পথে পরিচালিত করতে এ সংগঠন অক্লান্ত পরিশ্রম চালিয়ে যাচ্ছে। বিশ্বব্যাপী আল্লামা ফুলতলী ছাহেব কিবলা (র.) এর মুরিদীন-মুহিব্বীনরা দ্বীনের যে খিদমাত চালিয়ে যাচ্ছেন, এই খিদমাতের কর্মী সঞ্চালনের মূল ভিত্তি তালামীযে ইসলামিয়া। এ সংগঠনের সাবেক নেতৃবৃন্দ আজ বিশ্বব্যাপী দ্বীনি খিদমাতের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। সাম্রাজ্যবাদী ও ইসলাম বিরোধী অপশক্তির বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে তালামীযে ইসলামিয়া অনন্য একটি সংগঠন। শাহজালাল (রহ.) এর উত্তরসূরী মদীনাগামী এই কাফেলাকে তার লক্ষ্যে অবিচল রাখতে তালামীযে ইসলামিয়ার কর্মীদের তাকওয়ার গুণে গুণান্বিত হতে হবে। সংগঠনের কর্মীদের মধ্যে আনুগত্য, পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালোবাসা থাকতে হবে। আখলাক ও চাল-চলনে সংগঠনের কর্মীরা হবেন রাসূল (সা.) এর আদর্শের যথাযথ অনুসরণকারী। কর্মীদের অন্তরে হক্বের উপর অবিচল থাকার শতভাগ ইতমেনান থাকা সংগঠনের কার্যক্রমকে দুর্বাররূপে চালিত করবে। সংগঠনের কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি আহবান জানান।
২৬ ডিসেম্বর রবিবার বেলা ২টায় হোটেল ভ্যালি গার্ডেনে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া আয়োজিত সংগঠনের সাবেক কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ দুলাল আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও আনজুমানে আল ইসলাহ ইউএসএ-এর স্থায়ী কমিটির সেক্রেটারি জেনারেল অধ্যক্ষ মাওলানা এম এ নুর, আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও আনজুমানে আল ইসলাহ ইউকে’র সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, সাবেক সাধারণ সম্পাদক ও লাতিফিয়া উলামা সোসাইটি ইউকে’র সাধারণ সম্পাদক মাওলানা ফরিদ আহমদ চৌধুরী।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ।
সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতিগণের মধ্যে উপস্থিত ছিলেন- মাওলানা শরীফ উদ্দিন, আলমগীর হুসাইন, মাওলানা নজমুল হুদা খান, মাওলানা আজির উদ্দিন পাশা, মাওলানা মাহমুদ হাসান চৌধুরী রায়হান, মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী, মাওলানা আখতার হোসাইন জাহেদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা আব্দুল বাছিত, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এম এ রব, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি শরীফ উদ্দিন, সাবেক প্রশিক্ষণ সম্পাদক মাওলানা কাজী ফজলুল হক খাঁন শাহেদ, সাবেক অর্থ সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।
আরো উপস্থিত ছিলেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি হুমায়ূনুর রহমান লেখন, সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, জাহেদুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রেদ্বওয়ানুল হক শিমুল, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, অফিস সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু, সহ-অফিস সম্পাদক মাসরুর হাসান জাফরী, প্রশিক্ষণ সম্পাদক শেখ আলী হায়দার, স্কুল-কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, সদস্য আবু সাঈদ বখত নিয়াজি, শুয়েব আহমদ, ঢাকা মহানগর সভাপতি ইমাদ উদ্দীন, সিলেট মহানগর সভাপতি এস এম মনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি মিফতাহুল ইসলাম তালহা, সিলেট (পশ্চিম) জেলা সভাপতি কবির আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি আব্দুল গণি সোহাগ, মৌলভীবাজার জেলা সভাপতি এম কাওছার আহমদ, হবিগঞ্জ জেলা সভাপতি সাদেকুর রহমান, সিলেট মহানগরীর সহ-সভাপতি মারুফ আহমদ, সিলেট পূর্ব জেলা সহ-সভাপতি সাইদুল ইসলাম, সিলেট (পশ্চিম) জেলার সাধারণ সম্পাদক কুতুব আল ফরহাদ, সিলেট মহানগরীর সহ-সভাপতি মারুফ আহমদ, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু ও শাবিপ্রবি সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নাইম প্রমুখ। বিজ্ঞপ্তি