লাইসেন্স এর দাবিতে সিলেটে সংগ্রাম পরিষদের মিছিল-সমাবেশ

2

রিকশা, ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহনের দ্রুত নিবন্ধন, রুট পারমিট ও লাইসেন্স প্রদানসহ ৪ দফা দাবিতে সিলেটে বিশাল মিছিল ও সমাবেশ করেছে রিক্সা, ব্যটারি রিক্সা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ।
রবিবার (২৬ ডিসেম্বর) কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে সংগঠনের সিলেট মহানগরী ও জেলা শাখার উদ্যোগে সকাল সাড়ে ১১ টায় আম্বরখানা থেকে দুই সহস্রাধিক শ্রমিকের মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ঘুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সমাবেশে মিলিত হয়।
সংগঠনের সিলেট মহানগরীর সংগঠক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার যুগ্ম আহবায়ক প্রণব জ্যোতি পালের সভাপতিত্বে ও সংগঠনের সিলেট মহানগরী সংগঠক মঞ্জু আহমেদের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্ঠা শ্রমিক ফ্রন্ট জেলার আহবায়ক ও স্কপ জেলা সদস্য সচিব আবু জাফর।
সমাবেশে আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সদর উপজেলার আহবায়ক কুদ্দুস মিয়া, খাদিম ইউপির সভাপতি রেশাদ আহমদ, মহনগরের নেতা, কোরবান আলী, দানিশ মিয়া, জমির মিয়া, সাগর আহমদ, কাওসার মিয়া, সুরুজ আলী, জসিম উদ্দিন, বাচ্চু মিয়া, বেতের বাজারের সভাপতি মো: শমীম মিয়া, সাধারণ সম্পাদক দেলোয়ার আহমদ, মিরাপড়ার সভাপতি হারুন মিয়া, কানিশাইল সভাপতি খোকন মিয়া, ২৫নং ওয়ার্ড সভাপতি মজনু মিয়া, ২৬নং ওয়ার্ড সভাপতি মো: এরশাদ মিয়া, ২৭নং ওয়ার্ড সভাপতি মো: মানিক মিয়া, ইলেকট্রিক সাপ্লাইর সভাপতি ইউসুফ মিয়া, জালালিয়ার সভাপতি মো: বেলাল হোসেন প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বিজ্ঞান সম্মত নকশা প্রণয়ন করে ইলেকট্রিক মোটরযান নীতিমালায় অন্তর্ভুক্ত করে দ্রুত সময়ের মধ্যে ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন ব্যবসায়ি গোষ্ঠীর হীন স্বার্থে ইজিবাইক, রিক্সাসহ ব্যাটারিচালিত যানবাহন উচ্ছেদ করার চক্রান্ত চলছে। এ চক্রান্তে বক্তাগন গভীর ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেন।চালক, মেকানিক, ক্ষুদে মালিক, গ্যারেজ মালিকসহ আত্মকর্মসংস্থানে নিয়োজিত ৫০ লাখ মানুষ ও তাদের উপর নির্ভরশীল ২.৫ কোটি মানুষের জীবন জীবিকা এ পরিবহনের উপর নির্ভরশীল।
বক্তাগণ তাই আড়াই কোটি মানুষের জীবন জীবিকা রক্ষায় হাইকোর্টর দেয়া অন্তর্বর্তীকালীন আদেশ পুন:বিচেনা করার জন্য মাননীয় আদলতের প্রতি অনুরোধ জানান। বিজ্ঞপ্তি