বড়লেখায় বিএনপি ও যুবদলের ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

10

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি ও যুবদলের ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে অ্যাসল্ট মামলা করেছে পুলিশ। এতে উপজেলা যুবদলের আহ্বায়ক এসএম শরিফুল ইসলাম বাবলুকে প্রধান আসামি ও ৩০ থেকে ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
শনিবার রাতে বড়লেখা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আবু তালেব বাদী হয়ে মামলাটি করেন।
মামলা সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে শহরের উত্তর চৌমুহনী এলাকায় উপজেলা যুবদলের আহ্বায়ক এসএম শরিফুল ইসলাম বাবলু ও সদস্য সচিব ইকবাল হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে মিছিলের প্রস্তুতি নেন।
অপরদিকে, যুবদলের অপর অংশের নেতা আব্দুল কাদির পলাশ তার দলবল নিয়ে মিছিল প্রতিহত করতে শহরে অবস্থান নেন।
এই খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সরে যাওয়ার অনুরোধ করলে তারা পুলিশের ওপর মারমুখি আচরণ এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন খান, সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. আবু তালেব, কনস্টেবল ফরিদ উদ্দিন, ইমরান হোসেন, আখলাক হোসেন ও আখলিছ মিয়া আহত হন।
বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার মামলার বিষয়টি নিশ্চিত করে রবিবার বিকালে বলেন, শনিবার দুপুরে যুবদলের এক গ্রুপ আনন্দ মিছিলের ও অপর গ্রুপ মিছিল প্রতিহতের জন্য শহরে প্রস্তুতি নেয়। খবর পেয়ে সংঘর্ষ এড়াতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সরে যাওয়ার অনুরোধ করলে তারা পুলিশের ওপর হামলা চালান। এ ঘটনায় পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন। পুলিশও আত্মরক্ষায় তাদের ওপর লাঠিচার্জ করেছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করেছে। আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।