গোলাপগঞ্জে দেশের প্রথম আঞ্চলিক স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্প অনুষ্ঠিত হতে হচ্ছে

6

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
গোলাপগঞ্জে “বন্ধুত্ব করি হর্ষে, মুজিব শতবর্ষে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের প্রথম আঞ্চলিক স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্প অনুষ্ঠিত হতে হচ্ছে। আগামি ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের চৌধুরী বাজারে সিলেট আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৫দিন ব্যাপি এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৯২টি দলের মাধ্যমে শিক্ষক সহ মোট ৯২০ জন অংশ গ্রহণ করবেন। শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় প্রেস কনফারেন্স এর মাধ্যমে এ তথ্য জানান সমাবেশ প্রধান ও বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের কমিশনার মুবিন আহমদ জায়গীরদার। এসময় ৫দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ২৭ ডিসেম্বর বিকাল ৩টায় প্রধান অতিথি হিসেবে প্রথম আঞ্চলিক ফ্রেন্ডশিপ স্কাউটস ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান এমপি। স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন- বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের পৃষ্ঠপোষক ও সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের সভাপতি এবং সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার।
২৮ ডিসেম্বর ‘সিলেট সন্ধ্যা’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসমারিক বিমাম ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম, বাংলাদেশ স্কাউট এর জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ) কাজী নাজমুল হক নাজু, স্কাউটস এর নির্বাহী পরিচালক আরাশদুল মোকাদ্দিস। সভাপতিত্ব করবেন আঞ্চলিক স্কাউটসের ফ্রেন্ডশিপ ক্যাম্পের সাংগঠনিক কমিটির সভাপতি মঞ্জুর শাফি চৌধুরী এলিম। ৩০ ডিসেম্বর মহাতাবু জলসা ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরাষ্টমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন এমপি। প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশন এর কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের পৃষ্ঠপোষক ও সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, প্রাক্তন স্কাউট ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ স্কাউট এর জাতীয় কমিশনার (প্রোগ্রাম) আতিকুজ্জামান রিপন, সিলেট জেলা স্কাউটের সভাপতি ও সিলেটের জেলা প্রশাসক এম.কাজী এমদাদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের সভাপতি এবং সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার।
আয়োজিত প্রেস কনফারেন্স এ সময় উপস্থিত ছিলেন- সমাবেশ সাংগঠনিক কমিটির আহবায়ক মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, সাংগঠনিক কমিটির সদস্য সচিব মহিউল ইসলাম মুমিত, ডেপুটি ক্যাম্প চীফ (সার্বিক) প্রমথ সরকার এলটি, ডেপুটি ক্যাম্প চীফ (প্রোগ্রাম)মোহাম্মদ এমদাদুল হক সিদ্দিকী এলটি,আবাসন ব্যাবস্থাপনা উপ-কমিটির আহবায়ক ডা. মোহাম্মদ সিরাজুল ইসলাম এলটি, আঞ্চলিক উপ-পরিচালক এস এম জাহির-উল-আলম, নিরাপত্তা ও ঝুঁকি ব্যাবস্থাপনা উপ-কমিটির আহবায়ক গুলজার আহমদ চৌধুরী, মিডিয়া ব্যবস্থাপনা উপ-কমিটির আহবায়ক হিফজুর রহমান ও সদস্য সচিব, বাংলাদেশ স্কাউটস, গোলাপগঞ্জ উপজেলা সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি