দেশের প্রতি ভালোবাসা মানব প্রকৃতির অবিচ্ছেদ্য অংশ -মুজতবা হাসান চৌধুরী নুমান

4

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান বলেন, মহান মুক্তিযুদ্ধে লাখো শহীদের আত্মত্যাগ ও অসংখ্য মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। মুক্তিযুদ্ধে যারা আত্মত্যাগের অমর দৃষ্টান্ত রেখেছেন তাঁরা ছিলেন দেশপ্রেমে উদ্ভাসিত। দেশের প্রতি এই ভালোবাসা মানব প্রকৃতির একটি অবিচ্ছেদ্য অংশ, একটি সহজাত প্রক্রিয়া। মহানবী হযরত মুহাম্মদ (সা.) দেশপ্রেমের অনন্য নিদর্শন আমাদের কাছে রেখে গেছেন। ইসলামের দাওয়াত শুরুর পর যারা তাঁকে আল আমিন বলতো তারাও তাঁর বিরোধিতা শুরু করলো। এজন্য হিজরতের প্রয়োজন হলে মক্কা ত্যাগের সময় জন্মভূমির প্রতি মহানবী (সা.) যে ভালোবাসা দেখিয়েছেন তা দেশপ্রেমের সর্বকালীন অতুলনীয় একটি দৃষ্টান্ত। অন্যান্য নবী-রাসূল ও সাহাবায়ে কেরামও জন্মভূমির প্রতি মুহাব্বাত পোষণ করতেন। হাদীসে এসেছে যে, দেশের পাহারায় যারা নিয়োজিত থাকবে, আল্লাহ তাঁদেরকে নাজাত প্রদান করবেন। এজন্য যারা আত্মত্যাগের মাধ্যমে দেশের বিজয় ছিনিয়ে এনেছেন, আমাদের উচিত তাঁদের জন্য দোয়া করা।
তিনি ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট নগরীর একটি রেস্তোরাঁয় বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পিয়ার হাসান ও সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মদ মুহিবুর রহমান ও কেন্দ্রীয় অফিস সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু।
শাখা সহ-সভাপতি আতিকুর রহমান সাকেরের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন শাবিপ্রবি শাখার সভাপতি মো. গাউছুল আলম ও সুনামগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুহাম্মদ ছায়েম হোসাইন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি মারুফ আহমদ, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আজাদ হোসেন, প্রচার সম্পাদক আরিফ হোসাইন সামাদ, সহ-প্রচার সম্পাদক এইচ কে এম নোমান, অফিস সম্পাদক মাহবুবুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক গুলজার আহমদ, ১নং ওয়ার্ড ভারপ্রাপ্ত সভাপতি আবুল আহসান মো. ইয়াসিন, ৭নং ওয়ার্ড সভাপতি ময়নুল ইসলাম মুন্না, সহ-সভাপতি জুবায়ের আহমদ, ৯নং ওয়ার্ড সভাপতি শাহরিয়ার আহমদ শামীম, ১০নং ওয়ার্ড সভাপতি ফেরদৌস আলম জাহান, ২১নং ওয়ার্ড সভাপতি আব্দুল মুনতাসির খান, সাধারণ সম্পাদক মাহদী বিন আব্দুল আজিজ, ২৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক নুরুল হাসান, ২৬নং ওয়ার্ড সভাপতি কামরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক খালেদ আহমদ, ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আশফাক আহমদ খান প্রমুখ। বিজ্ঞপ্তি