বিশ্ব মানবাধিকার দিবসে হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশনের র‌্যালী ও শোভাযাত্রা

4
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

বিশ্ব মানবাধিকার দিবসে সিলেটে হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশন (এইচ আর এমও) এর উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়েছে। ১০ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টায় এই বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রার আয়োজন করা হয়। এবারের বিশ্বব্যাপী মানবাধিকার দিবসের প্রতিপাদ্য শ্লোগান ছিল মানুষে মানুষে বিভেদ ভুলি, সাম্যের সমাজ গড়ি। র‌্যালীটি নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জিন্দাবাজার পয়েন্টে শেষ হয়।
সিলেট বিভাগীয় কমিটির বিভাগীয় সভাপতি মোঃ আরিফুর রহমান র‌্যালী ও শোভাযাত্রা অংশগ্রহণকারী মানবাধিকার কর্মীদের উদ্দেশ্যে বলেন, ক্ষুধা মুক্ত, দুর্নীতি মুক্ত, মাদক মুক্ত সমাজ গড়া এবং গনতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা মানুষের মৌলিক অধিকার অন্ন, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করা এবং সমাজে ন্যায় বিচার, সাম্য প্রতিষ্ঠা করা হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাজেশনের উদ্দেশ্য।
র‌্যালীতে সিলেট বিভাগীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিতি ছিলেন, সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি মোঃ হানিফ আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া, নির্বাহি সদস্য মোঃ ফরহাদ আহমদ মাছুম, জেলা কমিটির সংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, প্রচার সম্পাদক সাহেদ আহমেদ বাদশা, জেলার নির্বাহি সদস্য লায়েজ আহমেদ, মোঃ সাহেদ আহমদ, সদস্য আছিফ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি