মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে অর্থনীতি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

10

মেট্রোপলিটন ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের ১৮ ও ১৯তম ব্যাচকে বরণ এবং ৭ম থেকে ১০ম ব্যাচকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ এবং অর্থনীতি বিভাগের ক্লাব ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি ইয়াং ইকোনোমিস্ট ফোরাম’ গত মঙ্গলবার অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে এই অনুষ্ঠানের আয়োজন করে।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা জানায়, অর্থনীতি বিভাগের প্রধান ড. মোহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মুহিতুল বারী রহমান, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী প্রমুখ। এ ছাড়াও অর্থনীতি বিভাগের সকল শিক্ষকবৃন্দ এবং প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করেন এবং ক্রেস্ট প্রদানের মাধ্যমে বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করেন। অনুষ্ঠানে ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা ও অর্থনীতি বিভাগের প্রধান ড. মোহাম্মদ জামাল উদ্দিন ‘মেট্রোপলিটন ইউনিভার্সিটি ইয়াং ইকোনোমিস্ট ফোরাম’ এর ভবিষ্যত করণীয় বিষয়ে দিকনির্দেশনা প্রদান এবং অ্যালামনই অ্যাসোসিয়েশনের গুরুত্ব তুলে ধরেন। উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন বিদায়ী ও নবীন শিক্ষার্থীদের প্রতি ভবিষ্যতের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। ক্যারিয়ার গঠনে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সবধরনের সহযোগিতার কথা ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানের শেষদিকে অর্থনীতি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পাঁচ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। নবীনবরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের শেষ চমক হিসেবে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সাথে ছিল সন্ধ্যায় ক্যাম্পাসে প্রাণবন্ত বারবিকিউ। বিজ্ঞপ্তি