খালেদা জিয়াকে বিদেশে পাঠানো শেখ হাসিনার নিয়ন্ত্রণে নয় – পরিকল্পনামন্ত্রী

8
সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের নবনির্মিত নূরুল হক ভবন উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।

আল-হেলাল সুনামগঞ্জ থেকে :
পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান বলেছেন প্রতিবন্ধীদের এক সময় পরিবারের সমাজের ও রাষ্ট্রের বোঝা মনে করা হতো। এখন আর সেই দিন নেই প্রতিবন্ধীদের শিক্ষা থাকলে সরকারের সব দপ্তরেই চাকরির সুযোগ রয়েছে। সকল শিশুদের ভালো আচরণ ও সমান অধিকার প্রদান সকলের দায়িত্ব¡। এদের মায়া মমতা দিয়ে শিক্ষা দিয়ে সমাজে স্থান করে দিতে হবে। এদের মাঝে সুপ্ত প্রতিভা লুকিয়ে রয়েছে। বর্তমান সরকারের বাজেটের বিশাল অংশ শিশুদের জন্য বরাদ্দ হয়। বুদ্ধি প্রতিবন্ধী ও অটিসটিকদের প্রতি ও সরকারের বিশেষ নজর আছে। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে দেশ বিদেশে প্রশংসিত হয়েছেন। যাদের সন্তান প্রতিবন্ধী তাদের কষ্টের সীমা নেই। ৯শ ছেলে মেয়েদের চেয়ে ৯০ জন প্রতিবন্ধীদের দেখভাল করা অত্যন্ত কঠিন কাজ। প্রতিবন্ধীদের জন্য স্কুল সহ অন্যান্য সুযোগ সুবিধা আরও বেশি বেশি করা উচিত।
বৃহস্পতিবার বেলা ২টায় সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের নবনির্মিত নূরুল হক ভবন উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আই সিটি মোহাম্মদ তামীম আল ইয়ামিন, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ ও বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক প্রমুখ।
উল্লেখ্য ২০১৬ সালে তৎকালীন জেলা প্রশাসক শেখ মোহাম্মদ রফিকুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টার সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলটি প্রতিষ্ঠিত হয়। ব্যবসায়ী জিয়াউল হক ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে তাঁর পিতার নামে ঐ স্কুলে একটি ভবন নির্মাণ করে দিয়েছেন।
শেষে সাংবাদিকদের কাছে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মন্নান বলেন, অসুস্থ খালেদা জিয়ার প্রতি আমাদের সমবেদনা আছে। আমরা তাঁকে সম্মান করি। কিন্তু চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়া না যাওয়া বিচারাধীন বিষয়, যেহেতু তিনি দণ্ডপ্রাপ্ত। দণ্ড মওকুফ করা নির্বাহী প্রধানের আওতাভুক্ত নয়।