তিন দিনব্যাপি ইয়ূথ লেড ইনোভেশন বুট ক্যাম্প সম্পন্ন

6
সিলেটের বিভিন্ন উপজেলার তরুণ-তরুণীদের অংশগ্রহণে তিন দিনব্যাপী ইয়ুথ লেড ইনোভেশন বুট ক্যাম্প পরিদর্শন করছেন সিলেট সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (উপ-সচিব) সন্দ্বীপ কুমার সিংহ।

তরুণ প্রজন্মের সম্ভাবনাকে কাজে লাগিয়ে সামাজিক ও অর্থনৈতিক সমস্যা গুলোকে চিহ্নিত করে সেগুলোর গঠনমূলক সমাধান খুঁজে বের করার উদ্দেশে সিলেটে অনুষ্ঠিত হল তিন দিনব্যাপি ইয়ূথ লেড ইনোভেশন ল্যাব বুট ক্যাম্প।
শনিবার থেকে সোমবার (৪-৬ ডিসেম্বর) পযর্ন্ত সিলেটের একটি হোটেলে অংশ গ্রহণ করেন সিলেট জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত ১৫জন তরুণ-তরুণী। তারা আলাদা আলাদা ৪ টি দলে বিভক্ত হয়ে ক্যাম্পে যোগদান করেন।
আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্যা চিলড্রেন পরিচালিত ইয়ূথ লেড ইনোভেশন ল্যাব পাইলট প্রকল্পের অংশ হিসেবে সিলেটের তরুণদের নিজেদের এবং সমাজের সার্বিক উন্নয়নের সাথে আরও সম্পৃক্ত করে একটি উন্নততর ভবিষ্যৎ নিশ্চিত করার অংশ হিসেবে এই আয়োজন করা হয়েছে। ইয়ূথ লেড ইনোভেশনের মৌলিক নীতিমালা ও কর্মকাণ্ডের মধ্যে রয়েছে তরুণদের ক্ষমতায়ন করা, বহু-মাত্রিক সাংস্কৃতিক পরিবেশের মধ্যে থেকে কাজ করা, আত্মপ্রকাশের সুযোগকরে দেওয়া, সহায়তার মনোভাব তৈরি করা এবং নতুন উদ্ভাবন গুলোকে স্থায়ী এবং টেকসই করে তোলা।
সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (উপ-সচিব) সন্দ্বীপ কুমার সিংহ, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা শাহিনা আক্তার, ফুড সিকিউরিটি এন্ড লাইভ লিহুড, হেলেন কেলার ইন্টারন্যাশনাল এর পরিচালক আমিন উদ্দিন।
এছাড়াও উপস্থিত ছিলেন সেভ দ্যা চিলড্রেন (সূচনা প্রোগ্রাম) এর ডেপুটি প্রোগ্রাম ডিরেক্টর, মোহাম্মেদ আলী রেজা, সিনিয়র ম্যানেজার মো: মাহাবুব হাসান, সেভ দ্যা চিলড্রেন(সূচনা প্রোগ্রাম)। বুট ক্যাম্প পরিচালনার দায়িত্বে ছিলেন এডোলোসেন্ট ডেভোলেপমেন্ট এর ম্যানেজার শরমিন সুলতানা। বিজ্ঞপ্তি