বুধবারী বাজার ইউনিয়নে নির্বাচন স্থগিত

35

গোলাপগঞ্জে বুধবারী বাজার ইউনিয়নের সাথে পার্শ্ববর্তী আমুড়া ইউনিয়নের সীমানা জটিলতা ও স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজমান থাকায় বুধবারী বাজার ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন।
মঙ্গলবার(৭ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় নির্বাচন কর্মকর্তা ফয়ছল কাদের।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, চতুর্থ ধাপে গোলাপগঞ্জের ১১টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচনের জন্য তারিখ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।
এদিকে, স্থানীয় সরকার মন্ত্রণালয়ে রবিবার (৫ডিসেম্বর) গোলাপগঞ্জের বুধবারী বাজার ইউনিয়নের বহরগ্রামের মো.এমদাদুর রহমান সীমানা জটিলতা ও স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজমান বিষয়টি উল্লেখ করে আবেদন করেন।
তার আবদেনের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রস্থ স্মারকের প্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, সিলেট জেলার গােলাপগঞ্জ উপজেলার ৫নং বুধবারী বাজার ইউনিয়নের সাথে পার্শ্ববর্তী আমুড়া ইউনিয়নের সীমানা জটিলতা এবং স্থানীয়দের মধ্যে উত্তেজনা বিরাজমান সংক্রান্ত আবেদনের বিষয়টি সরেজমিন তদন্তপূর্বক মতামতসহ প্রতিবেদন জরুরী ভিত্তিতে এ বিভাগে প্রেরণের জনা জেলা প্রশাসক, সিলেটকে সূত্রস্থ ২ নং স্মারকে অনুরােধ করা হয়েছে।
চিঠিতে আরও বলা হয়, বর্ণিতাবস্থায়, জেলা প্রশাসক, সিলেটের তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত আগামী ২৬ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিতব্য সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত রাখার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।
উল্লেখ্য- চতুর্থ ধাপে গোলাপগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে। মনোনয়নপত্র দাখিল ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। বিজ্ঞপ্তি