নগরীতে বর্ণিল শোভাযাত্রায় বিজয়ের মাসকে বরণ

6
বিজয়ের মাসের প্রথম দিনের বিজয় শোভাযাত্রা বের করে সিলেট জেলা প্রশাসন। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
প্রতিবছরের ন্যায় এবারও নগরীতে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে। ‘বিজয়ের পঞ্চাশে; আমরা মাতি উল্লাসে’ এই শ্লোগানে বুধবার ১ ডিসেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। নগরী প্রদক্ষিণ শেষে সেটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসন আয়োজিত এই শোভাযাত্রায় বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান নিজ নিজ ব্যানার নিয়ে অংশ নেয়। মুক্তিযোদ্ধাদের হাতে বিশাল জাতীয় পতাকা, কারো হাতে ফেস্টুন-ব্যানার, শিশুদের হাতে ছোটছোট পতাকা, খেলনা রাইফেল-গ্রেনেড শোভা পায় এই শোভাযাত্রায়। শোভাযাত্রাটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।
বিভাগীয় কমিশনার বলেন, ‘নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে, তাদেরকে আমাদের গৌরবোজ্জ্বল ইতিহাস জানাতেই এমন আয়োজন।’
শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর পুলিশ কমিশনার নিশারুল আরিফ, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমেদ সেলিম, সিলেট মহানগর ভারপ্রাপ্ত কমান্ডার আব্দুল খালিক প্রমুখ।