জীবনের প্রতিটি ক্ষেত্রে মেধার স্বাক্ষর রাখার অনুশীলন চালিয়ে যেতে হবে –মো. মনজুরুল করিম মহসিন

9
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া বিয়ানীবাজার উপজেলা, পৌর ও কলেজ শাখা আয়োজিত সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো: মনজুরুল করিম মহসিন।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মো. মনজুরুল করিম মহসিন বলেন, তালামীযে ইসলামিয়া আদবের চর্চায় নিবেদিত সংগঠন। এই বৈশিষ্ট্যের বহিঃপ্রকাশের একটি মাধ্যম হলো মানুষের সাথে বিনয় ও নম্রতাসুলভ আচরণ করা এবং মানুষকে ভালোবাসা। যেখানে আমাদের তর্কের প্রয়োজন নেই, আদব রক্ষার খাতিরে সেখানে আমরা অযথা তর্কে জড়াবো না। আমরা পরনিন্দা করা থেকে বেঁচে থাকার চেষ্টা করবো। এভাবে ছোটছোট ভুলগুলো থেকে ফিরে আসতে হবে। চারিত্রিক মাধুর্যতা মানুষের ব্যক্তিত্বের বিশেষ এক সৌন্দর্য। এ সৌন্দর্য নিজের জীবনে রূপায়িত করার প্রচেষ্টা অব্যাহত রাখা প্রয়োজন। ব্যক্তিগত জীবনে আমরা কারও মুখাপেক্ষী হবো না। সেজন্য ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি ও যোগ্যতা অর্জন করার মানসিকতা ধারণ করা ও সে লক্ষ্যে পরিশ্রম চালিয়ে যেতে হবে। জীবনের খুঁটিনাটি এসব দিক নিয়ে কাজ করলে ব্যক্তি জীবন, সামাজিক জীবন বা কর্ম জীবন, প্রতিটি ক্ষেত্রেই সম্মানিত হওয়ার সুযোগ বাড়বে এবং মেধার স্বাক্ষর রাখা সম্ভবপর হবে, আর সে লক্ষ্যেই আমাদের অনুশীলন চালিয়ে যাওয়া উচিত।
২৯ নভেম্বর সোমবার বিকেলে বিয়ানীবাজার পৌরসভা অডিটোরিয়াম হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট (পূর্ব) জেলাধীন বিয়ানীবাজার উপজেলা, পৌর ও কলেজ শাখার যৌথ উদ্যোগে আয়োজিত ‘সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি হিজবুল হোসেন তারেকের সভাপতিত্বে ও বিয়ানীবাজার কলেজ শাখার সাধারণ সম্পাদক ফাহাদ আহমদ শিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট (পূর্ব) জেলার সাধারণ সম্পাদক রুহুল হুদা চৌধুরী রাহেল।
এতে প্রশিক্ষণ প্রদান করেন মাথিউরা সিনিয়র ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল আলীম, সংগঠনের সিলেট (পূর্ব) জেলার সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল বাছিত আল-হাসান ও মুহাম্মদ আবুল কাশেম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ বিয়ানীবাজার উপজেলার সাধারণ সম্পাদক হাফিয গৌছ উদ্দীন, তাফসীরুল কুরআন পরিষদের সাধারণ সম্পাদক হোসেন আহমদ, আনজুমানে আল ইসলাহ লন্ডন ডিভিশনের সাবেক ওয়েলফেয়ার সেক্রেটারী সেলিম উদ্দীন, সংগঠনের সিলেট (পূর্ব) জেলার সহ-প্রচার সম্পাদক সিদ্দিকুর রহমান, সহ-অফিস সম্পাদক ফজল আহমদ রেজওয়ান ও প্রশিক্ষণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। বজ্ঞপ্তি