বিপুল পরিমাণ গাঁজা ও ফেনসিডিলসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

2

স্টাফ রিপোর্টার :
হবিগঞ্জ ও সুনামগঞ্জে পৃথক অভিান চালিয়ে বিপুল পরিমান গাঁজা ও ১৪০ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব-৯’র ’সদস্যরা। বুধবার ও বৃহস্পতিবার বিভিন্নস্থান থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, কুমিল্লা জেলার বাঙ্গুরা বাজার থানার গায়দারাবাদ পশ্চিমপাড়ার রহমান মেম্বারের বাড়ির মৃত শাহাজাহান মিয়ার পুত্র মো: জাফর মিয়া (২৬), এই থানার একই গ্রামের মৃত হাজী আব্দুর রশীদের পুত্র মো: মনির হোসে (৩৫), ব্রাক্ষণবাড়ীয়া জেলার কসবা থানার মৃত মফিজ মিয়ার মো রনি মিয়া (২৬), চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার কংগাইশ হাজীবাড়ীর মৃত আব্দুল সোবহানের পুত্র মো: মীর হোসেন ও একই গ্রামের মৃত মমিনের পুত্র মো: মহসিন (৩৯)।
র‌্যাব জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিলেট এর আওতাধীন সিপিসি-৩, (সুনামগঞ্জ ক্যাম্প), সুনামগঞ্জ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ২৪ নভেম্বর রাত সাড়ে ৭ টার দিকে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানার ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নের সিলেট টু ঢাকা গামী মহাসড়কের ঢাকা মূখি “ফাদিন এন্ড মাদিন রেস্টুরেন্ট” এর সামনে পাকা রাস্তার উপর হতে ২০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ জাফর মিয়া, মোঃ মনির হোসেন ও মোঃ রনী মিয়াকে গ্রেফতার করে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে, পরষ্পর যোগসাজসে একে অপরের সহায়তায় অবৈধভাবে মাদকদ্রব্য (গাঁজা) ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখার অপরাধের কথা স্বীকার করে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন, ২০১৮ সনের ৩৬(১) এর সারণি ১৯(গ)/৪১ ধারা মূলে মামলা দায়ের পূর্বক হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে, বুধবার রাত সাড়ে ৯ টার দিকে র‌্যাব-৯, সিপিসি-৩, (সুনামগঞ্জ ক্যাম্প), সুনামগঞ্জ এর অভিযানে হবিগঞ্জ জেলার মাধবপুর থানাধীন “দি কেয়ার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার” এলাকা হতে ১৪০
ফেন্সিডিল ও একটি প্রাইভেট কারসহ মাদক ব্যবসায়ী মো: মহসিন ও মো: মীর হোসেনকে গ্রেফতার করে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে, পরষ্পর যোগসাজসে একে অপরের সহায়তায় অবৈধভাবে মাদকদ্রব্য (ফেন্সিডিল) ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখার অপরাধের কথা স্বীকার করে। পরবর্তী আইনি ব্যব¯’া গ্রহণ করার লক্ষ্যে উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদ্বয়ের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি/২৫-ডি ধারা মূলে মামলা দায়ের পূর্বক হবিগঞ্জ জেলার মাধবপুর থানায় হস্তান্তর করা হয়েছে।