জীবনে সফলতা অর্জনে শুধু মেধাবী নয় পরিশ্রমীও হতে হবে – প্রফেসর মো. সালেহ আহমদ

13
স্কলার্সহোম মেজরটিলা কলেজে এইচএসসি ২০২১ সালের পরীক্ষর্থীদের আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।

মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ বলেছেন, জীবনে সফলতা অর্জনে শুধু মেধাবী নয় পরিশ্রমীও হতে হবে। তিনি বলেন, প্রতিভা দিয়েই সব হয় না প্রয়োজন ইচ্ছাশক্তি, একাগ্রতা ও কঠোর পরিশ্রম। এসময় তিনি পরীক্ষার্থীদের জীবনে সাফল্য অর্জনে করণীয় বিষয়ে মূল্যবান দিকনির্দেশনা দেন।
তিনি মঙ্গলবার (২৩ নভেম্বর) স্কলার্সহোম মেজরটিলা কলেজে এইচএসসি ২০২১ সালের পরীক্ষর্থীদের আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অত্র কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাফিজ মজুমদার ট্রাস্ট’র যুগ্ম সচিব মো. খায়রুল আলম। উপস্থিত ছিলেন কলেজ কো-অর্ডিনেটর মো. ইমদাদুল হক।
এস.এম. ফাইজা আক্তার বর্ষা, ফেরদৌস আল মারুফ এবং হালিমা তাহসিন তন্বীর উপস্থাপনায় পবিত্র কোরান তেলওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এতে স্বাগত ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন অত্র কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক। এর পর মানপত্র পাঠ করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ফারজানা ও রিচি। দ্বাদশ শ্রেণির পক্ষে বক্তব্য উপস্থাপন করে তালহা হাসান ও মুন্নি। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য উপস্থাপন করে নাহিয়ান চৌধুরী ও মৌমিতা। উভয়ই তাদের বক্তব্যে প্রতিষ্ঠানের শিক্ষক মণ্ডলির দায়িত্বশীলতার প্রশংসা করে এবং বিশেষ মডেল টেস্ট পরীক্ষা আয়োজন করার জন্য অধ্যক্ষ মহোদয়কে ধন্যবাদ প্রদান করে।
বিদায়ী শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা ও মানপত্র প্রদান করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের বিভিন্ন শিক্ষা উপকরণ উপহার প্রদান করেন অধ্যক্ষ মহোদয়। শিক্ষকদের মধ্য থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন কলেজের রসায়ন বিদ্যা বিভাগের প্রভাষক মাহবুবুল আলম এবং কলেজ কো-অর্ডিনেটর প্রভাষক ইমদাদুল হক।
এতে দোয়া পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মুক্তার হোসাইন। বিজ্ঞপ্তি