বিদেশী মদ ও গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

3

স্টাফ রিপোর্টার :
চুনারুঘাট ও কানাইঘাট থেকে বিদেশী মদ ও গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। রবিবার রাতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, হবিবগঞ্জ জেলার চুনারুঘাট থানার আমু চা বাগানা পুরাতন লাইনের গুরুধন কুর্মীর পুত্র করন কুর্মী (১৮) ও জৈন্তাপুর থানার হাজারী বাইটগ্রামের মৃত আহম্মদ আলীর পুত্র আব্দুল হক (৩২)।
র‌্যাব জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিলেট এর আওতাধীন সিপিসি-২, (শ্রীমঙ্গল ক্যাম্প), মৌলভীবাজার এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ২১ নভেম্বর রাত সাড়ে ১০ টার দিকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার ৩ নং দেওরগাছ ইউপিস্থ’ চান্দপুর বাস স্ট্যান্ড সংলগ্ন শাওন ভ্যারাইটিজ স্টোর এর সামনের পাকা রাস্তার উপর হতে ৫ কেজি ১০০ গ্রাম গাঁজা সহ করন কুর্মীকে গ্রেফতার করে। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামী মাদক ব্যবসায়ের সাথে জড়িত বলে স্বীকার করে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন এর ৩৬(১) এর টেবিল ১৯(খ) ধারা মূলে মামলা দায়ের পূর্বক হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সদর কোম্পানী (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল রবিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করাকালীন আনুমানিক রাত পৌনে ১১ টার দিকে কানাইঘাট থানার চতুল বাজারস্থ লালাখাল রোডে কামার গলির মেসার্স সঙ্গীতা ফার্মেসীর সামনে অভিযান চালিয়ে ৩৫বোতল বিদেশী মদসহ মাদক ব্যবসায়ী আব্দুল হককে গ্রেফতার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী আব্দুল হক স্বীকার করে যে, সে দীর্ঘদিন থেকে মাদক ব্যবসার সাথে জড়িত। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর ২৪(খ) ধারা মূলে মামলা দায়ের পূর্বক এসএমপি-সিলেট এর কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার মেজর মাহফুজুর রহমান জানিয়েছেন।