৫ দফা দাবিতে আজ ভোর ৬টা থেকে সিলেট বিভাগে সর্বাত্মক পরিবহন কর্মবিরতি

10
আজ থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন কর্মবিরতি সফলের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির প্রস্তুতি সভায় উপস্থিত ফেডারেশনের বিভাগীয় ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার।

১৫ দিনের আল্টিমেটামের পরও ৫ দফা দাবী বাস্তবায়ন না হওয়ায় আজ সোমবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে সর্বাত্মক পরিবহন কর্মবিরতির ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। কর্মবিরতি চলাকালে সিলেট বিভাগের কোথাও বাস, মিনিবাস, ট্রাক, লরি, কার-মাইক্রোবাস, সিএনজি অটোরিক্সা সহ সব ধরনের যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন তারা। রবিবার বিকেলে নগরীর দক্ষিণ সুরমাস্থ সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন কর্মবিরতির সিদ্ধান্ত নেন তারা।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজীব আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সিলেট বিভাগের সকল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কমিটির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত নেতৃবৃন্দ ৫ দাবী আদায়ের লক্ষ্যে সোমবার থেকে পরিবহন কর্মবিরতি সফল করার জন্য পরিবহন শ্রমিকদের প্রতি আহ্বান জানান।
তারা বলেন, ৫ ন্যায্য দাবিতে আমরা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছি। একাধিক বার পরিবহন কর্মবিরিতর ডাক দিয়ে পরে প্রশাসনের সাথে বৈঠক বসেছি সমাধানের আশ^াসে কর্মবিরিত প্রত্যাহার করেছি। শুধু তাই নয়, এসব দাবীতে আমরা বিভিন্ন সময়ে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার ও পুলিশ সুপার সহ প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপিও দিয়েছি। কিন্তু কোন আশ^াস বাস্তবায়ন না হওয়ায় সকল পরিবহন রমিক ইউনিয়ন ও জোটকে নিয়ে দেশের শীর্ষ পরিবহন সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন এই কর্মবিরতি ঘোষণা করেছে। এই কর্মবিরতি খুব কঠোরভাবে পালন করার জন্য পরিবহন শ্রমিকরা সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে।
সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস রমিক ইউনিয়ন এর সভাপতি হাজী ময়নুল ইসলাম, সিলেট জেলা অটো রিক্সা রমিক ইউনিয়ন ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদ, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস রমিক ইউনিয়ন সাধারন সম্পাদক আব্দুল মুহিম। এছাড়া সভায় সিলেট বিভাগের ১৬ টি ট্রেড ইউনিয়ন এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি