ব্যাটারি রিক্সা ও ইজিবাইকের লাইসেন্স এর দাবিতে সংহতি সমাবেশ

4
ব্যাটারি চালিত ও ইজিবাইক লাইসেন্স এর দাবিতে সিলেটে সংহতি সমাবেশে বক্তব্য রাখছেন ব্যাটারি চালিত রিক্সা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ড. মনীষা চক্রবর্তী সরকার।

রিক্সা, ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, অবিলম্বে ব্যাটারি রিক্সা ও ইজিবাইকের লাইসেন্স দেওয়া দাবি জানিয়ে বলেছেন, খোঁড়া যুক্তি দিয়ে যদি ব্যাটারি চালিত যান বন্ধ করা হয় তাহলে সিলেটসহ সারাদেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।
তিনি ব্যাটারি রিক্সা ও ইজিবাইকের লাইসেন্সসহ ৫ দফা দাবিতে সিলেটে সংহতি সমাবেশে প্রধান বক্তৃতা হিসেবে এই দাবি জানান।
সমাজতান্ত্রিক রমিক ফ্রন্ট ও রিক্সা, ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের উদ্যোগে রবিবার (২১ নভেম্বর) বিকেল ৩ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই সংহতি সমাবেশের আয়োজন করে।
রমিক ফ্রন্টের সিলেট জেলা যুগ্ম আহবায়ক ও রিক্সা, ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সিলেট মহানগর এর নেতা প্রণব জ্যোতি পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন রিক্সা, ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব ইমরান হাবিব রুমন, বাসদ সিলেট জেলা সমন্বয় আবু জাফর, জাতীয় রমিক লীগ সিলেট জেলার সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, জাতীয়তাবাদী রমিক দল সিলেট জেলা সভাপতি সুরমান আলী। বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমনয়ক ও ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সভাপতি সিরাজ আহমেদ, সিপিবি সিলেট জেলার নেতা সাতী রহমান, বাংলাদেশ রমিক কর্মচারী ফেডারেশন এর জেলা সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, বাসদ জেলা সদস্য জুবায়ের আহমেদ চৌধুরী সুমন।
রিক্সা, ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইমরান হাবিব ুেমন বলেন, সকল যানবাহন দুর্ঘটনা করলেও শুধু ব্যাটারি চালিত রিক্সার উপর দুর্ঘটনার দায় দেওয়া অযুক্তিক।
প্রয়োজনে রিক্সার ডিজাইন আধুনিকায়ন করে ব্যাটারি চালিত রিক্সার লাইসেন্স দেওয়ার দাবি জানান।
সংহতি সমাবেশে সিলেট মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে সহস্রাধিক রিক্সা চালকরা মিছিল করে শহিদ মিনারে আসেন।
সংহতি সমাবেশ পরিচালনা করেন সংগ্রাম পরিষদের সংগঠক মঞ্জু আহমেদ। বিজ্ঞপ্তি