সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে ট্রাক মালিক সমিতির সমর্থন

4

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে সিলেট বিভাগে ডাকা অনির্দিষ্টকালের গণপরিবহন ও পণ্যপরিবহনের ধর্মঘটে সমর্থন জানিয়েছে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতি। ২১ নভেম্বর রবিবার সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল, সাধারণ সম্পাদক মোঃ ফয়জুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সর্মথনের কথা জানিয়েছেন।
বিবৃতিতে তারা বলেন, সিলেটের পরিবহন মালিক-শ্রমিকরা নানা ভাবে হয়রানীর শিকার হচ্ছেন। বিভিন্ন মহল কর্তৃক দাবী আদায়ের আশ্বাসে মাসের পর মাস আর বছরের পর বছর চলে যায়, কিন্তু সেই দাবীগুলো বাস্তবায়ন করা হয়নি।
তারা বলেন, সিলেটের বিভিন্ন ব্রিজে অবৈধ ভাবে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে, ছাতক পৌরসভা’সহ বিভিন্ন উপজেলার নামে প্রকাশ্যে চাঁদাবাজি হচ্ছে, পরিবহণ শ্রমিকদের উপর দায়েরকৃত মামলা প্রত্যাহার, জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭)-এর ত্রি-বার্ষিক নির্বাচন নিয়ে প্রহসন ও সকল টাকা ফেরত, আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালক খুর্শেদ আলমকে প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ সেতুতে টোল আদায় মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সাসহ সকল প্রকার গাড়ির পার্কিং ব্যবস্থা করার দাবীগুলো হলো পরিবহণ মালিক-শ্রমিকদের দীর্ঘদিনের। তাই অবিলম্বে মালিক-শ্রমিকদের দাবী মেনে নিতে প্রশসানের ঊর্ধ্বতন মহলের প্রতি জোরদাবী জানিয়েছেন সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ। অন্যথায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সারাদেশে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। বিজ্ঞপ্তি