কালিবাড়িতে স্ত্রীর স্বীকৃতি পেতে এক নারীর অবস্থান

2
কালিবাড়ী এলাকায় বিয়ের স্বীকৃতির দাবিতে যুবতীর অবস্থান। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
নগরীর কালিবাড়িতে এক যুবকের বাড়ির সামনে গত দুদিন থেকে স্ত্রীর স্বীকৃতি পেতে অবস্থান নিয়েছেন এক নারী। মোছা. রেহেনা আক্তার (৩৬) নামের ওই নারী চাঁদপুর জেলার হাজিগঞ্জ থানার শিদনা গ্রামের মো. নুরুল ইসলামের কন্যা।
জালালাবাদ থানা এলাকার কালীবাড়ি গ্রামের বন্ধন ১৪-ডি এর বাসিন্দা মো. আবু হানিফের পুত্র মিছবাহুজ্জামান রুহিনকে স্বামী দাবি করে তার বাড়ির সামনে অবস্থান নিয়েছেন রেহেনা।
রেহেনা জানান, দীর্ঘদিন রুহিনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিলো। ফেসবুকের সূত্র ধরে এ সম্পর্ক তৈরি হয়। গত ৮ মাস আগে কোর্টের মাধ্যমে তারা দুজন বিবাহবন্ধনে আবদ্ধ হন। ৭ মাস একসঙ্গে সংসার করার পর এখন রেহেনাকে স্ত্রী হিসেবে মেনে নিচ্ছেন না রুহিন। এড়িয়ে চলছে তাকে। এ জন্য স্ত্রীর স্বীকৃতি ও ‘স্বামীর’ বাড়িতে অবস্থান পেতে শুক্রবার ১৯ নভেম্বর থেকে রুহিনের বাড়ির সামনে অবস্থান নিয়েছেন তিনি। রুহিন যদি তাকে মেনে নিয়ে বাড়িতে না তুলেন তবে মারা যাবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।
রেহেনা আরও জানান, কোনো কাবিনামা তার কাছে নেই। কিন্তু রুহিনের সঙ্গে তার প্রেম চলাচালীন সময় থেকে তার পরিবারের সবার সঙ্গে মোবাইল ফোনে কথা বলতেন। বিয়ের পরেও তিনি নিয়মিত শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলতেন বলে দাবি করছেন রেহেনা। বর্তমানে রুহিনের কথায় তার পরিবার রেহেনাকে মেনে নিচ্ছে না। রেহেনার কাছে কাবিননামা না থাকলেও ফোনের কথোপকথনের রেকর্ড ও মেসেজ আদান-প্রদানের প্রমাণ রয়েছে বলে তিনি জানান। তাছাড়া এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেছেন রেহেনা। পিটিশন মামলা নং- ৩৩৫/২০২১। মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে।