বুন্দেসলিগায় বায়ার্নের হতাশার হার

7

স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপ বাছাইপর্বের বিরতির সময়ে প্রথম ম্যাচে খেলতে নেমে শুধু হতাশাই পেয়েছে জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ। জার্মান বুন্দেসলিগার খেলায় অসবার্গের কাছে ২-১ গোল ব্যবধানে হেরেছে বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমের লিগে এটা তাদের দ্বিতীয় হার।
প্রতিপক্ষের মাঠে খেলতে গেলেও সহজ জয়ের কথা মাথায় রেখে খেলতে নামে বায়ার্ন। কিন্তু ৩৫ মিনিটের মধ্যে দুই গোলে খেয়ে পিছিয়ে পড়ে সফরবারীরা। ম্যাচ শুরুর আগে তলার্নির থেকে তৃতীয় স্থানে থাকা অসবার্গের জন্য এগিয়ে যাওয়া প্রাপ্য ছিল। ইয়াগোর ফ্লোটেড ক্রসে সুইস স্ট্রাইকার আন্ডি জেকিরির এসিস্টে পিডারসেন ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করে ২৩ মিনিটে বুন্দেসলিগায় নিজের প্রথম গোল পূরন করে দলকে এগিয়ে নেন।
কিমিচের বদলী হিসেবে খেলতে নামা মার্সেল সাবিটাইজার নিজের পজিশন হারালে ৩৬ মিনিটে আবারো ইয়াগোর ক্রস থেকে হান হেডের সাহায্যে ব্যবধান দ্বিগুন করেন। অবশ্য এরই তিন মিনিট পর মুলারের ফ্লিকে পোস্টের খুব কাছে বল জালে জড়ান রবার্ট লেভানডোস্কি।
বিরতির পর ২-১ গোলে পিছিয়ে থাকা বায়ার্নকে ম্যাচে ফিরিয়ে আনতে মরিয়া কোচ জুলিয়ান নাগলেসম্যান রাইট-ব্যাকে আলফোনসো ডেভিসকে মাঠে নামান। ২১ বছর বয়সী কানাডিয়ান এই ডিফেন্ডার দুটি সহজ সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। একইসাথে লিওয়ানোদোস্কির সাথে দ্বিতীয় স্ট্রাইকার হিসেবে এরিক ম্যাক্সিম ছুপো-মোটিংকেও নামানো হয়। ম্যাচের শেষভাগে লিওয়ানোদোস্কির একটি শট দুর্দান্ত দক্ষতায় রুখে দেন গোলরক্ষক গিকিউইচ। ২০১৫ সালের পর বায়ার্র্নের বিপক্ষে অসবার্গের এটাই প্রথম জয়।
এই ম্যাচে হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থানে কোনো অবনতি ঘটেনি। এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৯ জয়, ১ ড্র এবং ২ হারে ২৮ সর্বোচ্চ ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। আর ১২ ম্যাচে মাত্র ১২ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে রয়েছে অর্সবার্গ।