যেকোনো সমস্যা থেকে উত্তরণে সেমিনারের বিকল্প নেই – ড. আবুল ফতেহ ফাত্তাহ

14
বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতির আয়োজনে সেমিনার ও রাসোৎসব-২০২১ অনুষ্ঠানের প্রধান আলোচকের বক্তব্য রাখছেন মদনমোহন কলেজের সাবেক অধ্যক্ষ, শিক্ষাবিদ ড.আবুল ফতেহ ফাত্তাহ।

মদনমোহন কলেজের সাবেক অধ্যক্ষ, শিক্ষাবিদ ড. আবুল ফতেহ ফাত্তাহ বলেছেন, মণিপুরী নৃত্য ধর্মীয় এবং সাংস্কৃতিক দিক থেকে একীভূত। নিরবিচ্ছিন্ন গভীর পর্যবেক্ষণে দেখা যাবে নৃত্য অবলোকনে গতিময় পৃথিবীতে মানুষের গ্রো-আপের বোধ এবং বিশ্বাসের উপলব্ধি হয়।মণিপুরী নৃত্য বিশ্বব্যাপী সমাদৃত।নৃত্য দিবস নিয়ে কোনো বিভেদ নয়, বিভ্রান্তি নয়, আহবান জানাবো আপনারা গোলটেবিলে বসুন, দাবি উত্থাপন করুন। যেকোনো সমস্যা থেকে উত্তরণে সেমিনারের বিকল্প নেই।
বাংলাদেশ মণিপুরী ছাত্র সমিতির আয়োজনে সেমিনার ও রাসোৎসব-২০২১ অনুষ্ঠানের প্রধান আলোচকের বক্তব্যে তিনি একথা বলেন। (১৯ নভেম্বর) শুক্রবার সন্ধ্যায় শ্রী শ্রী মহাপ্রভু মন্ডপ প্রাঙ্গনে এম উত্তম সিংহ রতনের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, শিক্ষাবিদ ও প্রাবন্ধিক শ্রী এল. নন্দলাল সিংহ এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু।
সেমিনার পেপার লিখেছেন প্রখ্যাত মণিপুরী নৃত্য প্রশিক্ষক প্রফেসর য়াইখোম হেমন্তকুমার এবং তার পক্ষে পাঠ করেছেন জী. শান্তনা দেবী।
নামব্রম্ দিপীকা’র সঞ্চালনায় স্বাগত এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন এস কেশব সিংহ, এমকা সিলেটের সভাপতি অকৈজম দিগেন সিংহ ও এইচ সমরেন্দ্র সিংহ। অনুষ্ঠানে স্মারক সংকলন রাস এর মোড়ক উন্মোচন হয় এবং অন্য সেমিনার শেষে ধর্মীয় পর্ব অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি