শহরতলীর মাসুক বাজারে বীজঘরে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

7

সিলেট শহরতলীর মাসুক বাজারের একটি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রুম্মান এন্ড সালমান ফার্টিলাইজার সপ ও তামান্না বীজঘর দোকানে হঠাৎ আগুন লেগে যায় । আগুনের লেলিহান শিখা দেখে জড়ো হোন বাজারে সহস্রাধীক মানুষ। এসময় বাজারের ব্যবসায়ী ও এলাকার লোকজন মিলে তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রনের আপ্রাণ চেষ্টা চালান। কিন্তু আগুনের গতি অপ্রতিরোধ্য হওয়ায় ছাই ভস্ম হয়ে যায় দোকানটি।অবশেষে প্রাণান্তকর প্রচেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
বুধবার (১৭ নভেম্বর) রাত আনুমানিক সাড়ে ১০ টায় সদর উপজেলার ৮নং কান্দিগাঁও ইউনিয়নের মাসুক বাজারে এই আগুনের ঘটনার খবর পাওয়া যায়। বাজারের ব্যবসায়ীরা জানান, যে দোকানটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সেটি ছিল সার-বীজ, মোরগ ও মোরগের ফিড বিক্রয়ের দোকান।
জানা যায় এই দোকানের মালিক মোঃ রইছ আলী পার্শ্ববর্তী মেদেনী মহল গ্রামের মৃত হাজী মন্তাজ আলীর পুত্র। ছেলে মেয়ের লেখা পড়ার সুবিধার্থে আখালিয়া এলাকায় বাসা নিয়ে বসবাস করছেন। প্রতিদিনের ন্যায় রাতে দোকান বন্ধ করে বাসায় ফিরছিলেন তিনি। বাসায় পৌছার আগেই রাত ১০ টা ১৫ মিনিটে বাজার ব্যবসায়ী কমিটির সহ সাধারণ সম্পাদক আমিন আহমদের ফোন পেয়ে জানতে পারেন তার দোকানে আগুন লাগার কথা। তখন বাজারে লোকজন থাকায় ও পার্শ্ববর্তী গ্রামের লোকজন মিলে নদী থেকে পানি তুলে আগুন নিয়ন্ত্রণে আন্তে সক্ষম হোন। এতে ১২ লক্ষ ৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানন দোকানের মালিক মোঃ রইছ আলী।
আগুন লাগার খবরটি ফায়ার সার্ভিসকে জানালে তারা টিকই আসেন কিন্তু ব্রীজ ছোট হওয়ার কারনে মাসুক বাজার ব্রীজের পূর্ব পারে এসে তারা আটকা পড়েন। যার কারনে দোকানটির সম্পন্ন মালামাল পুড়ে যায়। (খবর সংবাদদাতার)