কুমারগাঁও বাস স্ট্যান্ডে বাস ও সিএনজি অটোরিক্সা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ

4

স্টাফ রিপোর্টার :
কুমারগাঁও বাস স্ট্যান্ডে সিএনজি অটোরিক্সা ও বাস শ্রমিক এবং স্থানীয় জনতার মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল বুধবার ১৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় এক অটোরিক্সা যাত্রীর সঙ্গে ভাড়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে এ সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হন এবং অটোরিক্সা শ্রমিকদের হামলায় ১০/১২টি বাস ভাঙচুর করা হয়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের বুধবার বিকেলে জানান, সকাল ১০টার দিকে কুমারগাঁও বাস স্ট্যান্ডে এক যাত্রীর কাছে অটোরিকশা চালক অতিরিক্ত ভাড়া দাবি করেন। এ নিয়ে যাত্রী ও চালকের মধ্যে তর্ক-বিতর্ক হয়। ও হাতাহাতির ঘটনা ঘটে।
এ সময় স্ট্যান্ডের বাস শ্রমিকরা যাত্রীর পক্ষ নিয়ে অটোরিকশা চালকের প্রতি ক্ষিপ্ত হন। এক পর্যায়ে কুমারগাঁও স্ট্যান্ডের বাস শ্রমিকরা অটোরিক্সা চালক ও যাত্রীদের মারধর করছে- এমন সংবাদের ভিত্তিতে অটোরিক্সা শ্রমিক সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় গ্রামবাসী দেশিয় অস্ত্র নিয়ে বাস স্ট্যান্ডে হামলা করেন। এসময় ইট-পাটকেল নিক্ষেপ ও ১০/১২টি বাস ভাঙচুর করেন তারা। খবর পেয়ে জালালাবাদ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে এবং এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান বিএম আশরাফ উল্যাহ তাহের।