সিসিকের ভ্রাম্যামান আদালতের অভিযান

5

বন্যপ্রানীরক্ষণ আইন, সড়ক পরিবহন আইন ২০১৮, অবৈধ পার্কিং, রাস্তা দখল করে অবৈধভাবে ব্যবসা পরিচালনার অপরাধে ২৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছেন সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত।
রবিবার (১৫ নভেম্বর ২০২১ খ্রি.) সিলেট মহানগরের সুরমা পয়েন্ট, বন্দরবাজার, তালতলা, লামাবাজার, রিকাবীবাজার, নাইওরপুল সহ নগরের বিভিন্ন এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় যৌথভাবে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
সিসিকের ভ্রাম্যামান আদালতে নাইয়রপুল এলাকায় বেআইনিভাবে বন্যপ্রানী বিক্রির অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং জরিমানা করেন। এছাড়া সড়ক পরিবহন আইন ২০১৮, অবৈধ গাড়ি পার্কি, বেআইনিভাবে রাস্তা দখল করে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে মোট ২৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়। অভিযুক্তদের কাছ থেকে ৬৩ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত।
অভিযানে ৩টি নোহা, ১২ টি মোটরসাইকেল সহ ৩ ট্রাক মালামাল জব্দ করা হয়।
অভিযানকালে পরিবেশকর্মীগণ, সিলেট সিটি কর্পোরেশনের রাজস্ব, লাইসেন্স, সিসিকের বিভিন্ন বিভাগ ও শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি