সিলেটে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে, টানা ১০ দিন ধরে কোন মৃত্যু নেই

5

স্টাফ রিপোর্টার :
করোনাভাইরাসে সিলেটে মৃত্যুর মিছিল থেমে গেছে। টানা ১০ দিন ধরে এ বিভাগে একজনও মারা যাননি এই ভাইরাসে আক্রান্ত হয়ে। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে এ তথ্য।
স্বাস্থ্য অধিদফতর জানায়, ৪ নভেম্বর সকাল ৮টা থেকে গতকাল শনিবার ১৩ নভেম্বর সকাল ৮টা অবধি সিলেট বিভাগে করোনায় কোনো মৃত্যু হয়নি। এ সময়ে সংক্রমণের হারও ছিল নিয়ন্ত্রণে। এখন অবধি সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা ১১৭৭ জন। তন্মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১১৮ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৯৮৪ জন। সুনামগঞ্জে ৭৩ জন, মৌলভীবাজারে ৭২ জন ও হবিগঞ্জে ৪৮ জন মারা গেছেন।
গত শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টার মধ্যে বিভাগে করোনাক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৪ জন। তারা সবাই সিলেট জেলার বাসিন্দা। ৪৯৬ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ০.৮১।
সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ হাজার ৯২২ জনে। এদের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৮৫৫ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৫ জন, মৌলভীবাজারে ৮ হাজার ১৬৯ জন ও হবিগঞ্জে ৬ হাজার ৬৫৩ জন।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ৪৯ হাজার ১৮৮ জন। তিনি জানান, বর্তমানে ৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।