কেইনে বিধ্বস্ত আলবেনিয়া

2

স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দলীয় স্ট্রাইকার হ্যারি কেইনের হ্যাটট্রিকে আলবেনিয়াকে রীতিমতো বিধ্বস্তই করেছে ইংল্যান্ড দল। ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৫-০ গোল ব্যবধানে জিতেছে ইংলিশরা। আর এই জয়ের মাধ্যমে কাতার বিশ্বকাপের পথে আরও একধাপ এগিয়ে গেল গ্যারেথ সাউদগেটের শিষ্যরা।
ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ইংল্যান্ড। ম্যাচের ৯ম মিনিটে ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়াইর হেডে এগিয়ে যায় ইংল্যান্ড। আর ফোডেনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডান দিক থেকে হেন্ডারসন ক্রস বাড়ান ছয় গজ বক্সে। হেডে জাল খুঁজে নেন অধিনায়ক কেইন।
২৮তম মিনিটে হেন্ডারসনের চমৎকার গোলে স্কোরলাইন হয় ৩-০। কেইনকে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি। ফিরতি বল পেয়ে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন লিভারপুল মিডফিল্ডার।
এরপর ৩২তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যান টটেনহ্যাম হটস্পার ফরোয়ার্ড। ডি-বক্সে রাহিম স্টার্লিংয়ের পাসে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান কেইন। আর প্রথমার্ধের যোগ করা সময়ে অসাধারণ নৈপুণ্যে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।
দ্বিতীয়ার্ধের খেলায় ধার কমেছে স্বাগতিকদের। শেস ৪৫ মিনিটের খেলায় মাত্র একটি গোলের দেয় পেয়েছে ইংল্যান্ড। ফলে শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়েই মাঠ ছেড়েছে হ্যারি কেইন বাহিনী।
এদিকে, ইংল্যান্ডের বিশ্বকাপ টিকিট প্রায় নিশ্চিত আলবেনিয়ার বিপক্ষে জয়ে। ৯ ম্যাচ শেষে ইংলিশদের সংগ্রহ ২৩ পয়েন্ট। আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। দুইয়ে থাকা পোল্যান্ডের পয়েন্ট ২০। শেষ ম্যাচে তাই ড্র করলেই কাতার বিশ্বকাপ জায়গা নিশ্চিত করবে গ্যারেথ সাউথগেটের ছাত্ররা।