স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৪তম জন্মবাষিকী পালন ॥ হুমায়ুন রশীদ চৌধুরী সিলেটের উন্নয়নের পাশাপাশি বহিবিশে^ বাংলাদেশের ভাবমূর্তি সমুন্নত রেখেছেন – অধ্যাপক জাকির হোসেন

12
সাবেক স্পীকার মরহুম হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৪তম জন্মবাষিকী উপলক্ষে স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ সিলেট জেলার উদ্যোগে হযরত শাহজালাল (রহ.) মাজার সংলগ্ন কবরস্থানে মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ শেষে মোনাজাত করছেন স্মৃতি পরিষদ নেতৃবৃন্দ।

স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সিলেট জেলা আহবায়ক ও সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন হুমায়ুন রশীদ চৌধুরী ছিলেন একজন বরেণ্য কূটনীতিবীদ ও রাজনীতিবীদ মুক্তিযুদ্ধ সহ দেশের উন্নয়নে তিনি যে অবদান রেখেছেন জাতি তা চিরদিন স্মরণ রাখবে। তিনি সিলেটের উন্নয়নে যে অবদান রেখেছেন তেমনি জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি হিসাবে বহিবিশে^ বাংলাদেশের ভাবমূর্তি সমুন্নত রেখেছেন যা জাতি চিরদিন স্মরণ রাখবে। স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরীর ৯৪তম জন্মবাষিকী উপলক্ষে স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ সিলেট জেলা আয়োজিত অনুষ্টানে তিনি একথা বলেন।
১১ নভেম্বর স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদ সিলেটের উদ্যোগে সকাল সাড়ে ৮টায় দরগাহ হযরত মাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ করেন এবং ফাতেহা পাঠ করে দোয়া করা হয়। পরবর্তীতে হযরত শাহজালাল (রহ.) মাজারে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের সিলেট জেলা যুগ্ম আহবায়ক ফালাউদ্দিন আলী আহমদ, সদস্য সচিব মাহবুবুল হাফিজ চৌধুরী মুশফিক, সদস্য কাজি মুস্তাফিজুর রহমান, ও মাহেদুর রহমান সাহেদ, সিরাজুল ইসরাম মিরাজ, ফাহিম আহমদ প্রমুখ।
উল্লেখ্য স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের উদ্যোগে আজ বিকাল ৩টায় ঢাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এত ভার্চুয়ালী রাষ্ট্রপতি আব্দুল হামিদ অংশগ্রহন করবেন। বিজ্ঞপ্তি