উৎসব মুখর পরিবেশে প্রতিষ্ঠাবির্ষিকী পালন করলো সিলেট জেলা ও মহানগর যুবলীগ

6
বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা যুবলীগের আনন্দ র‌্যালী।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবমূখর পরিবেশে উদযাপন করেছে সিলেট জেলা যুবলীগ।
বৃহস্পতির (১১ নভেম্বর) সকালে নগরীর রেজিস্টারী মাঠ থেকে র‌্যালী বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাটাস্থ শহীদ মিনারে গিয়ে শেষ হয়।সেখানে কেক কেটে প্রতিষ্টা বার্ষিকী পালন করেন যুবলীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে আনন্দ র‌্যালীতে নেতৃত্ব দিচ্ছেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।

র‌্যালীতে নেতৃত্ব দেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ। এর আগে খন্ড খন্ড মিছিল নিয়ে যুবলীগের নেতাকর্মীরা রেজিষ্টারী মাঠে প্রবেশ করেন।
র‌্যালী পুর্ব সমাবেশে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, যুবলীগ প্রধানমন্ত্রীর ভ্যানগার্ড হিসেবে কাজ করছে। দেশের যেকোন সংকটে যুবলীগের নেতাকর্মীরা কাজ করে করেছেন। সিলেটে যুবলীগ শক্ত অবস্থানে রয়েছেন। তাই আগামীতেও সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে যুবলীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. নাসির উদ্দিন খান বলেন, যুবলীগ নেতৃত্ব তৈরী করার কারিগর। ছাত্রলীগ নেতৃত্ব শিখায়, আর যুবলীগ তাকে অলঙ্কৃত করে একজন পূর্ণ নেতৃত্ব দান করে। যারা পরবর্তীতে আওয়ামী লীগে এসে দলের মূখ্য ভূমিকা পালন করেন। সিলেটে যুবলীগের নেতাকর্মীরা তাই করে যাচ্ছেন। প্রতিটি আন্দোলনে তাদের স্বত:ষ্ফুর্ত অংশগ্রহণ দলকে আরো এগিয়ে নিয়ে যাচ্ছে। আগামীতেও যুবলীগ তাদের সমহিমায় কাজ করে যাবেই-এটাই প্রত্যাশা করি।
মহানগর যুবলীগ : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগর যুবলীগের বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রাম, ঐতিহ্য ও গৌরবের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঐতিহাসিক রেজিস্ট্রারী মাঠ থেকে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়। আনন্দ র‌্যালী শেষে কেন্দ্রীয় শহিদ মিনারে প্রতিষ্ঠা বার্ষিকীর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।
সমাবেশে সভাপতির বক্তব্যে আলম খান মুক্তি বলেন, ১৯৭২ সালের এই দিনে এশিয়া মহাদেশের প্রথম ও সর্ববৃহৎ এ যুব সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহিদ শেখ ফজলুল হক মণি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন। লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করা। অতীত ঐতিহ্য ধরে রেখে সামনের পথ চলাই এখন এই সংগঠনের সামনে বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ উত্তরণে বর্তমানে সংগঠনটির নেতৃত্ব দিয়ে চলেছেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহিদ শেখ ফজলুল হক মনির সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামী যুবলীগের বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।
সাধারণ সম্পাদক মুশফিক জায়রগীদার প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন, দেশ ও জনগণের কল্যানে কাজ করতে যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মী সর্বদা প্রস্তুত রয়েছে। যুবলীগ একটি সুসংগঠিত সু-শৃৃঙ্খল সংগঠন, যুবলীগ মহান মুক্তিযুদ্ধে, গণতন্ত্র রক্ষার আন্দোলনে এবং জাতির ক্রান্তিকালে যুবলীগ সবসময়ই বীরত্বের পরিচয় দিয়েছে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে যখন জনজীবন বিপর্যস্ত, মানুষ নানা সঙ্কটে জর্জরিত ঠিক তখনই রাজপথের লড়াই সংগ্রামের সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীতে শতস্ফর্তভাবে উপস্থিত হয়ে কর্মসূচী সফল করার জন্য সিলেট মহানগর যুবলীগের ২৭ টি ওয়ার্ড যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ সিলেট মহানগর যুবলীগের প্রত্যেক নেতকর্মীকে মুজিবীয় শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান। বিজ্ঞপ্তি