সিলেটে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের মানববন্ধন

6
প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে বেসরকারি কলেজসমূহে নিয়োগপ্রাপ্ত অনার্স-মাস্টার্স শিক্ষককে দ্রুত এমপিওভুক্তির দাবিতে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন সিলেট বিভাগের উদ্যোগে মানববন্ধন।

প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজসমূহে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত ৫ হাজার ৫’শ জন অনার্স-মাস্টার্স শিক্ষককে দ্রুত এমপিওভুক্তির দাবিতে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন সিলেট বিভাগের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) বেলা ১টায় সিলেট নগরীর জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কার্যালয় সম্মুখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বেসরকারি কলেজসমূহে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত সারাদেশের ৫ হাজার ৫’শ জন অনার্স মাস্টার্স শিক্ষক জনবলে অন্তর্ভুক্ত না থাকার অজুহাতে দীর্ঘ ২৮ বছর থেকে সরকারি সুযোগ সুবিধার (এমপিও) বাইরে রয়েছি। এমপিওভুক্ত করতে প্রতিমাসে ১২ কোটি বছরে ১৪৪ কোটি টাকার বাজেটে ব্যয়বরাদ্দ হলেই আমাদের স্বপ্নপূরণ হয়; জনবল ও এমপিও নীতিমালায় অন্তর্ভুক্ত করা যায়। এমতাবস্থায় আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বিশ্ব মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষাবান্ধব সরকারের সুযোগ্য শিক্ষামন্ত্রীর বিশেষ নির্দেশনার মাধ্যমে প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে এমপিওভুক্তি চাই, বেঁচে থাকার সুযোগ চাই। বক্তারা অবিলম্বে দ্রুত এমপিওভুক্তি করার জন্য আহ্বান জানান।
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি প্রভাষক মাসুদ করিমের সভাপতিত্বে ও সিলেট জেলা শাখার সিনিয়র সহ সভাপতি প্রভাষক মো. রিপন মিয়ার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট জেলা শাখার সহ-সভাপতি প্রভাষক প্রাণেশ চন্দ্র দাস, সহ প্রচার সম্পাদক প্রভাষক সুহেল আহমদ, কার্যকরি সদস্য প্রভাষক সুলাইমান হোসাইন খান, সুনামগঞ্জ জেলা সভাপতি প্রভাষক আব্দুল ওয়াহিদ, সদস্য প্রভাষক অজয় কুমার সরকার, প্রভাষক খুরশেদ আলম, প্রভাষক বর্ণালী প্রমুখ। বিজ্ঞপ্তি