নগরীর লালবাজারে ১০০ কেজি ওজনের বাঘাইড় মাছ!

4

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজারস্থ লালবাজারে কেজি ধরে বিক্রি হচ্ছে ১ শত কেজি ওজনের বিশাল বাঘাইড় মাছ। রবিবার সকাল পৌনে ১১ টার দিকে মাছটি কাটা হয়। এরপর তালিকা অনুসারে ক্রেতাদের কাছে চাহিদা অনুসারে কেজি ধরে বিক্রি করা হচ্ছে বাঘাইড় মাছটি। গত শনিবার ৬ নভেম্বর রাতে সুনামগঞ্জ থেকে বিশালাকারের বাঘাইড় মাছটি লালবাজারে নিয়ে আসেন ব্যবসায়ী তোফাজ্জল মিয়া।
তিনি জানান, বিশালকারের মাছটির ওজন ১ শত কেজি। শনিবার থেকে মাছের ক্রেতারা তালিকা করেছেন। প্রতি কেজি মাছ বিক্রি করা হচ্ছে ১২০০ থেকে ১৫০০ টাকা করে। সুনামগঞ্জের সুরমা থেকে বরশি দিয়ে মাছ ধরেন এক শিকারি। এরপর বাঘাইড় মাছের লেজে রশি বেঁধে নদীর উপরে টেনে নিয়ে আসেন তারা। কেজি ধরে মাছটি বিক্রি করে দেড় থেকে ২লাখ টাকা বিক্রি হবে আশা প্রকাশ করেন তিনি। তিনি জানান, প্রায় ২০ বছর পূর্বে এতো বড় বাঘাইড় মাছটি লালবাজারে এসেছিলো। এরপর এই প্রথম মাছটি লালবাজারে নিয়ে আসা হয়। মাছ নিতে আসা ব্যবসায়ী মাহবুবুর রহমান জানান, ৪ কেজি মাছ ক্রয় করেছি প্রতি কেজি ১২শ টাকা করে। বাঘাইড় মূলত নদীর মাছ। সেজন্য মাছটি খেতে খুবই সুস্বাদু। সাতকরা দিয়ে মাছটি রান্না করলে এর স্বাদ আরও বেড়ে যায়।
এদিকে, খবর পেয়ে মাছটি এক নজর দেখতে উৎসুকজনতা লালবাজারে ভিড় করেন। অনেককে মোবাইল ফোনে বিশালাকারের মাছটির স্থিরচিত্র ও ভিডিওচিত্র ধারণ করে রাখেন। এছাড়া কৌতূহলবশত অনেকে মাছের দাম জেনে নিচ্ছেন। আবার উৎসুক অনেকে কেজি দরে কেনার আগ্রহ দেখাতে দেখা গেছে।