ব্যাটারি চালিত রিক্সা ও ইজিবাইক চালকদের লাইসেন্স দেওয়ার দাবিতে মানববন্ধন

15
ইলেক্ট্রিক মোটরযান রেজিষ্ট্রেশন ও চলাচল নীতিমালায় ব্যাটারি রিক্সা ও ইজিবাইক অন্তর্ভুক্ত করে লাইসেন্স দেওয়ার দাবিতে রিক্সা, ব্যাটারি-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, সিলেটের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও বাসদ সিলেটের সমন্বয়ক আবু জাফর।

বিকল্প কর্মসংস্থান ছাড়া ব্যাটারি রিক্সা ও ইজিবাইক উচ্ছেদ বন্ধ কর। ইলেক্ট্রিক মোটরযান রেজিষ্ট্রেশন ও চলাচল নীতিমালায় ব্যাটারি রিক্সা ও ইজিবাইক অন্তর্ভুক্ত করে লাইসেন্স দেওয়ার দাবিতে রিক্সা, ব্যাটারি-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, সিলেটের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় নগরীর আম্বরখানাস্থ বড়বাজার রাস্তার সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
রিক্সা, ব্যাটারি-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সিলেটের সংগঠক প্রণব জ্যোতি পালের সভাপতিত্বে ও সদস্য মঞ্জুর আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের উপদেষ্টা ও বাসদ সিলেটের সমন্বয়ক আবু জাফর বলেন, হঠাৎ করে ব্যাটারি রিক্সা ও ইজিবাইক বন্ধের নির্দেশনা শুনে কেটে খাওয়া মানুষেরা অস্থির হয়ে পড়ে। যদি ব্যাটারি রিক্সা ও ইজিবাইক বন্ধ করা হয় তাহলে ৫০ লাখ মানুষ তাদের পরিবার পরিজন নিয়ে না খেয়ে মরবে। তাই সরকার বিকল্প ব্যবস্থা করে নীতিমালা তৈরি করে তাদেরকে লাইসেন্স প্রদান করে ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালকদের কর্মসংস্থান করার জোর দাবী জানানো হয় মানববন্ধনে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, কুরবান আলি, শহিদ মিয়া, খোকন আহমদ, শহিদ মিয়া, জসিম আহমদ, সুরুজ আলী, শাহজাহান মাস্টার, নাজির উদ্দিন সহ শত শত ব্যাটারি রিক্সা ও ইজিবাইক চালকরা। বিজ্ঞপ্তি