বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের আহবায়ক কমিটি গঠন

2

জাগ্রত হোক প্রতিবাদ, শিক্ষা চাই, শান্তি চাই, দূর হোক সন্ত্রাস-মৌলবাদ শ্লোগানকে সামনে রেখে এক কর্মীসভার মাধ্যমে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের আহবায়ক কমিটি গঠিত হয়েছে।
শুক্রবার (৫ নভেম্বর) মনীষা ওয়াহিদকে আহবায়ক এবং পাপ্পু সরকার এবং সৈকত দাসকে যুগ্ম আহবায়ক করে মোট ১৯ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।
দীর্ঘদিন পূর্বেই বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা কমিটির মেয়াদোত্তীর্ণ হয়। এরই পরিপ্রেক্ষিতে সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনা এবং নিষ্ক্রিয়তা নিরসন করে আগামীদিনের লড়াই-সংগ্রামে নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়ে অংশগ্রহণের প্রত্যয় নিয়ে আহুত কর্মিসভায় আহবায়ক কমিটি গঠিত হয়। কর্মীসভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি (ভারপ্রাপ্ত) নজির আমিন চৌধুরী জয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে এছাড়াও উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা সংসদের সংগ্রামী সভাপতি প্রণব কুমার দেব। এছাড়াও বরিশাল জেলা সংসদের সংগ্রামী সভাপতি রাহুল দাস উপস্থিত ছিলেন। কর্মী সভায় সভাপতিত্ব করেন মদন মোহন কলেজের ছাত্র ইউনিয়ন নেতা সৈকত দাস। প্রধান আলোচকের বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সভাপতি নজির আমিন চৌধুরী জয়। এছাড়াও বক্তব্য রাখেন প্রণব কুমার দেব, রাহুল দাস। এছাড়ায় সিলেট জেলা সংসদের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ আলোচনা করেন। আরও বক্তব্য রাখেন মুরারিচাঁদ কলেজ সংসদের ছাত্রনেতা নরোত্তম দাস, দক্ষিণ সুরমা কলেজের ছাত্রনেতা পাপ্পু সরকার, সিলেট পলিটেকনিক ইন্সটিউটের ছাত্রনেতা কেএম আব্দুল্লাহ আল নিশাত, সিলেট ইউনিভার্সাল কলেজের ছাত্রনেতা সৈয়দ প্রিন্স প্রমুখ।
নজির আমিন চৌধুরী জয় তার বক্তব্যে বলেন, ছাত্র ইউনিয়ন ১৯৫২ সাল থেকে আজ পর্যন্ত বাংলাদেশ তথা সারাবিশ্বের অধিকারবঞ্চিতদের কণ্ঠস্বর হিসেবে তার উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে। বর্তমানে সারাদেশে বিদ্যমান ফ্যাসিবাদী নিপীড়নের বিরুদ্ধেও বাংলাদেশ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন লড়ছে। শহীদের স্বপ্নসাধ বাস্তবায়নে প্রয়োজনবোধে নিজেদের জীবন উৎসর্গ করতে ছাত্র ইউনিয়ন পূর্বেও পিছপা হয়নি, বর্তমানেও হবে না। আমরা আমাদের লড়াই অব্যাহত রাখবো। সভাপতির বক্তব্যে সৈকত দাস বলেন, “বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সিলেট জেলা সংসদ বরাবরই লড়াই-সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে। ঐক্য-শিক্ষা-শান্তি-প্রগতি এই চার মূলনীতিকে ধারণ করে পূর্বের ন্যায় নবগঠিত কমিটিও তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করবে।
নবগঠিত কমিটিকে শপথবাক্য পাঠ করান হবিগঞ্জ জেলা সংসদের সংগ্রামী সভাপতি প্রণব কুমার দেব। তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ সম্মেলন করার শর্তে কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি নজির আমিন চৌধুরী জয়। বিজ্ঞপ্তি