ছাতক সীমান্তে শ্রমিকের মৃত্যু, ৩ দিন পর লাশ স্বদেশ ফিরল

13

আতিকুর রহমান মাহমুদ ছাতক থেকে :
ছাতকের সীমান্তে ট্রাক চাঁপায় নিহত বারকি শ্রমিক আকিব হোসেন (১৮) এর লাশ তিন দিন পর স্বদেশে ফিরেছে।
বুধবার সকাল পৌনে ১০টার দিকে আনুষ্ঠানিক ভাবে ইছামতির এলসি স্টেশন দিয়েই বাংলাদেশী পুলিশের কাছে লাশ হস্তান্তর করে ভারতীয় পুলিশ। এসময় দু’দেশের বর্ডার রক্ষিরা উপস্থিত ছিলেন।
জানা যায়, সোমবার (১ নভেম্বর) সকালে প্রতিদিনের মতো ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের ইছামতি নদীর এলসি স্টেশনের জিরো পয়েন্টে বারকি নৌকা নিয়ে চুনাপাথর পরিবহন করতে যায় স্থানীয় বনগাঁও (টুক) গ্রামের সিরাজুর রহমানের পুত্র আকিব হোসেন। সেখানে অন্যান্য নৌ-শ্রমিকের মতো সে ঘাটে তার নৌকাটি বেঁধে চুনা পাথরবাহী ট্রাকের অপেক্ষা করছিল। এক সময় স্টেশন অতিক্রম করে চুনাপাথরবাহী দ্রুত গতির ট্রাকটি নৌকা ঘাটে নামার সময় নিয়ন্ত্রন হারিয়ে নৌকাসহ ওই শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শ্রমিক আকিবের মৃত্যু হয়।
খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ভারতের মেঘালয় রাজ্যের শিলং এর থালাব থানা পুলিশ। তারা নিহতের লাশ ও দূর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করে নিয়ে যায়। দীর্ঘ অপেক্ষা শেষে লাশ পেয়ে স্বজনরা একটু স্বস্তি পেয়েছে। দুপুর ২টায় জানাযা নামাজ শেষে লাশ দাফন সম্পন্ন করা হয়। ছাতক থানা পুলিশের উপ-পরিদর্শক শামছুল আরিফিন জানান, সকালে তার কাছে লাশ হস্তান্তর করেছে ভারতীয় তালাব থানা পুলিশ। এসময় দু’দেশের বিএসএফ, বিজিবিসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।