সর্বনিম্ন আয় ১৭ হাজার টাকা, শ্রমিক পায় ১২০ টাকা বাকী টাকা কই যায়? – কামরুল হাসান

1

শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সমন্বয়ক ও জাতীয় শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান বলেন, সরকার ঘোষিত সর্ব নিম্ন মাথা পিছু আয় ১৭ হাজার টাকা। কিন্ত দেখা যায় চা-শ্রমিকরা দৈনিক ১২০ টাকা মজুরী পায়। শুভাংকের এই ফাঁকি বাকী টাকা কোথায় যায় সরকারকে তিনি প্রশ্ন করেন। তিনি এই সমস্ত লুটপাট ও নিজের অধিকার সচেতন ও নিজ নিজ সংগঠনে সংগঠিত হয়ে অধিকার আদায়ের জন্য উপস্থিত সকলকে আহ্বান জানান।
জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড সিকন্দার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেনের পরিচালনায় জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলা কমিটির বর্ধিত সভা সোমবার (১ নভেম্বর) ধোপাদীঘিপারস্থ একটি কমিউনিটি সেন্টারের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বর্ধিত সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক অজিত দেবনাথ, সহ-সভাপতি মুহিতোষ চৌধুরী প্রসাদ, কৃষি ফার্ম শ্রমিক নেতা মবশ্বির আলী, রায়নগর আঞ্চলিক কমিটির সভাপতি জুয়েল মিয়া, চা-বাগান শ্রমিক মিলন ওরাওঁ, ভাঙ্গারী শ্রমিক শামসুল হক, হকার্স শ্রমিক শফিক সহ বিভিন্ন আঞ্চলিক কমিটির নেতা-নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি